সঙ্গী ঠকাচ্ছে, বুঝবেন যেভাবে

সঙ্গী আপনাকে ঠকাচ্ছে

সঙ্গী ঠকাচ্ছে, বুঝবেন যেভাবে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সঙ্গী বা সঙ্গীনির সঙ্গে এখন আর আগের মতো সময় কাটানো, মনের কথা বলা হয়ে ওঠে না। সামনে এলেই কেমন যেন পালাই পালাই ভাব। ফোন করলেও সহজে রিসিভ হয় না। মেসেজ-এর রিপ্লাই আসে দেরি করে।

সাবধান! এসব লক্ষ্ণণ কিন্তু বিপদের সঙ্কেত। আপনার সঙ্গী বা সঙ্গীনি আপনাকে ঠকাচ্ছে না তো? তাহলে আসুন জেনে নেওয়া যাক, আপনি আসলে ঠকছেন কিনা-

১। এখন আর সেভাবে দেখা হয় না- এটা কমন লক্ষ্মণ। অনেকে ভাবেন, দেখা কম হলেও মনের বাঁধন আলগা হয় না।

এই ভাবনাটা অহংকারের জন্ম দেয়। সঙ্গী বা সঙ্গীনি ভাবেন, সময় না দিলেও এই সম্পর্কে প্রভাব পড়বে না। এখানেই ভুল। এ সুযোগে সঙ্গী বা সঙ্গীনি হয়তো অন্য কারও সঙ্গে দেখা করে সময় কাটাচ্ছেন।

২। দূরত্ব বজায় রাখে- সঙ্গী বা সঙ্গীনি এখন নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলে। কারণ আপনি জানেন না! আপনার কোনও ব্যাপারে তাঁর এখন আর তেমন আগ্রহও নেই। সাবধান হোন।

৩। বন্ধুর মতো আচরণ- আপনারা এতদিন ছিলেন আদ্যপান্ত প্রেমিক-প্রেমিকা। হঠাত্ই সঙ্গী বন্ধুর মতো ব্যবহার করছে। অনেকে কিন্তু প্রেম ও বন্ধুত্ব সমান তালে বজায় রাখেন। সেটা আলাদা ব্যাপার। কারণ, এমন মানুষরা এটা সম্পর্কের শুরু থেকেই করতে পারেন। কিন্তু সম্পর্কের মাঝে আচমকা বন্ধুর মতো আচরণ মুশকিল।

৪। প্রেমিক বা প্রেমিকা বলে পরিচয় দেয় না- আপনি বারবার চাইছেন, সঙ্গী বা সঙ্গীনির বন্ধুমহলের সঙ্গে পরিচিত হতে। কালেভদ্রে হয়তো হলেনও। কিন্তু সে আপনাকে তাঁর প্রেমিক বা প্রেমিকা বলে পরিচয় দেয় না। বিষয়টি ভেবে দেখুন গভীরভাবে।

৫। একপেশে কথাবার্তা- প্রেমিক বা প্রেমিকা সব সময় তাঁর কথাই আপনাকে বলেন। আপনি কিছু বলতে গেলেই এড়িয়ে যান। সতর্ক হোন তার ব্যাপারে।

৬। পুরনো সম্পর্কের স্মৃতিচারণ- প্রেমিক বা প্রেমিকা সব সময় আপনাকে তাঁর অতীত সম্পর্ক নিয়ে কথা বলেন। আপনি আশ্বস্ত করলেও এ সমস্যার সুরাহা হয় না। সাবধান হোন। হতে পারে, সে তাঁর পুরনো প্রেম থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর