পৃথক হামলায় দুজনের হাতের কব্জি বিচ্ছিন্ন 

প্রতীকী ছবি

পৃথক হামলায় দুজনের হাতের কব্জি বিচ্ছিন্ন 

দ্বাদশ জাতীয় নির্বাচনের দিন পৃথক সংঘর্ষে দুজনের হাতের কব্জি বিচ্ছিন্নের ঘটনা ঘটেছে। তবে এর মধ্যে একটি নির্বাচন কেন্দ্রিক হলেও আরেকটি ঘটেছে পারিবারিক কলহের জেরে।

রোববার (৭ জানুয়ারি) মুন্সিগঞ্জের সিরাজদিখানে মো. নয়ন (২৩) নামে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মীর হাতের কব্জি বিচ্ছিন্ন করার অভিযোগ করা হয়েছে নৌকা প্রার্থীর কর্মীদের বিরুদ্ধে।

অন্যদিকে মাদারিপুরের সদর উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে হুমায়ুন মাতুব্বর (৩২) নামে এক রাজমিস্ত্রীর হাতের কব্জি বিচ্ছিন্নের ঘটনা ঘটেছে।

গুরুতর আহত অবস্থায় তাদের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত নয়ন ও তার পরিবারের সদস্যরা জানান, তার বাড়ি সিরাজদিখানের রাজানগর গ্রামে। সে নিজে মুন্সিগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের গোলাম সারোয়ার কবিরের কর্মী। আসনটিতে নৌকার প্রার্থী মহিউদ্দিন আহমেদ জয়লাভ করেন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাজার থেকে হেঁটে বাড়িতে ফেরার পথে নৌকার সমর্থক জহিরুল, নুর আলম, জয়নালসহ কয়েকজন রাজানগর বাজার স্টিলের ব্রিজের কাছে তাকে একা পেয়ে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।

এক পর্যায়ে বাম হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে। পরে স্বজনরা খবর পেয়ে তাকে দ্রুত সদর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে রাতে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয় আহত নয়নকে।

এদিকে, মাদারীপুর সদর উপজেলার পশ্চিম রাস্তি গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মাতুব্বরের ছেলে হুমায়ুন। রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় থাকেন তিনি, পেশায় রিজমিস্ত্রী।

হুমায়ুনের  বড় ভাই মো. সুমন মাতুব্বর জানান, শুক্রবার ঢাকা থেকে গ্রামের বাড়িতে যান হুমায়ুন। রোববার সন্ধ্যায় গ্রামেই বাড়ির কিছুটা দূরে একটি ব্রিজে বসে ছিলেন তিনি। তখন একই গ্রামের মৃত লতিফ ব্যাপারীর ভাগিনা জাহাঙ্গীর, আলমগীর, জসিমসহ আরও কয়েকজন মিলে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে আহত করে। এক পর্যায়ে তার ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে।

ঘটনাটি কোনো রাজনৈতিক দ্বন্দ্বের জেরে কি না এমন প্রশ্নের জবাবে সুমন মাতুব্বর বলেন, এটি কোনো রাজনৈতিক দ্বন্দ্ব না। পূর্বশত্রুতার জের থেকেই আজ এই ঘটনা ঘটিয়েছে তারা। ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তারা।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, হুমায়ুনের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া তার দুই পায়েসহ শরীরে বিভিন্ন জায়গায় জখম রয়েছে। আর নয়নের বাম হাত কব্জি থেকে বিচ্ছিন্ন। তার বাম পায়ের রানে ও ডান হাতে গুরুতর আঘাত রয়েছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক