ফুফাতো ভাইকে বড় ব্যবধানে হারালেন তাজউদ্দিন কন্যা 

সংগৃহীত ছবি

ফুফাতো ভাইকে বড় ব্যবধানে হারালেন তাজউদ্দিন কন্যা 

অনলাইন ডেস্ক

ভোটের মাঠে এবার আলোচনায় ছিল গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন। ঢাকার অদূরে এই আসনে এবার প্রতিদ্বন্দ্বিতায় নামেন দুই মামাতো-ফুফাতো ভাই-বোন। টানা দুইবারের এমপি দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে সিমিন হোসেন রিমিকে চ্যালেঞ্জ জানান তার ফুফাতো ভাই স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ। সেই ভাইকে বেশ বড় ব্যবধানেই হারিয়ে টানা তৃতীয়বারের মতো আসনটি থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন রিমি।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে সিমিন হোসেন রিমি পেয়েছেন ৮৯ হাজার ৭২৯ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকে তার ফুফাতো ভাই আলম আহমেদ পেয়েছেন ৪৪ হাজার ৪৫ ভোট।

ভোটের দিনের আগেও দুই ভাই-বোনের লড়াই ছিল দেখার মতো। ফুফাতো ভাই আলম আহমেদের প্রার্থিতা বাতিলের জন্য আদালতে লড়েন রিমি।

একই সঙ্গে ছোট ভাই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজকে সঙ্গে নিয়ে নির্বাচনের মাঠে প্রচার-প্রচারণা চালান তিনি।

এর আগে, মনোনয়নপত্র বাছাইকালে ঋণ খেলাপির অভিযোগে এ আসনে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের প্রার্থিতা বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা। পরে তিনি এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করলে ১৩ ডিসেম্বর কমিশন আবেদন খারিজ করে দেয়। পরে আলম প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট রিটটি সরাসরি খারিজ করে দেন। পরে আলম আহমেদ এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন। ১৯ ডিসেম্বর চেম্বার আদালত স্বতন্ত্র প্রার্থী আলমের মনোনয়নপত্র গ্রহণ করে তাকে প্রতীক বরাদ্দ দিতে ইসিকে নির্দেশ দেন। এই আদেশের পর আলম আহমেদ ঈগল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে প্রচার চালান।

পরে আলম আহমেদের মনোনয়নপত্র গ্রহণ ও প্রতীক বরাদ্দ দেওয়ার আদেশ প্রত্যাহার চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন রিমি।

news24bd.tv/SHS