লাখো ভোটের ব্যবধানে জিতলেন পাপন-মাশরাফি-সাকিব 

সংগৃহীত ছবি

লাখো ভোটের ব্যবধানে জিতলেন পাপন-মাশরাফি-সাকিব 

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্রিকেট অঙ্গন থেকে তিন ব্যক্তিত্ব অংশ নিয়েছিলেন। সেই তিনজনেই লাখো ভোটের ব্যবধানে হারিয়েছেন নিকটতম প্রতিদ্বন্দ্বীদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বিপুল ভোটে জিতে। প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং প্রথমবার নির্বাচনে আসা সাকিব আল হাসান।

 

কিশোরগঞ্জ-৬ (কুলিয়াচর এবং ভৈরব) আসনে প্রতিদ্বন্দ্বীদের কোনো পাত্তাই দেননি নাজমুল হাসান পাপন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্ট থেকে মোমবাতি প্রতীক মো. রুবেল হোসেন পেয়েছেন মাত্র ৩ হাজার ২০৬ ভোট পেয়েছে। অর্থাৎ, প্রায় ১ লাখ ৯৫ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন ক্রিকেট বোর্ড সভাপতি।

 

নড়াইল-২ আসনে নৌকা প্রতীকে আবারও বাজিমাত করেছেন মাশরাফি। তিনি এই আসনে নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীকের শেখ হাফিজুর রহমান পেয়েছেন ৪ হাজার ৪১ ভোট। অর্থাৎ, প্রায় ১ লাখ ৮৫ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।  

এদিকে, রাজনীতির জগতে প্রথম পা রেখে সাকিব আল হাসানও বড় ব্যবধানে জয় পেয়েছেন। নৌকা প্রতীক নিয়ে সাকিব পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট রেজাউল হাসান পেয়েছেন ৪৫ হাজার ৯৩৩ ভোট। অর্থাৎ, প্রায় ১ লাখ ৪০ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছেন সাকিব।

news24bd.tv/SHS