আইজিপির ভাইকে হারালেন সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী

সংগৃহীত ছবি

আইজিপির ভাইকে হারালেন সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী

অনলাইন ডেস্ক

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ভাই আওয়ামী লীগ প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদকে হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্তা। তিনি ওই আসনের সাতবারের এমপি সুরঞ্জিত সেনগুপ্তর স্ত্রী।  

কেন্দ্রঘোষিত ফলাফলে কাঁচি প্রতীকে সুরঞ্জিতপত্নী ৮০ হাজার ১৩৯ ভোট পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে নৌকা প্রতীকের প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ পেয়েছেন ৫৪ হাজার ৯৯৮ ভোট।

অর্থাৎ, ২৫ হাজার ১৪১ ভোট বেশি পেয়ে টানা দ্বিতীয়বারের এমপি নির্বাচিত হলেন তিনি।

সত্তরের নির্বাচন থেকে ড. জয়া সেনগুপ্তার স্বামী সুরঞ্জিত সেনগুপ্ত এই আসনে এমপি নির্বাচিত হন। এই আসনে সাতবারের এবং পাশের আজমিরীগঞ্জ আসনে একবারসহ আটবারের এমপি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত। ২০১৭ সালে তার মৃত্যুর পর উপনির্বাচনে বিজয়ী হন জয়া সেনগুপ্তা।

পরে একাদশ জাতীয় নির্বাচনেও তিনি বিজয়ী হন।

তবে এবার তাকে মনোনয়ন না দিয়ে পুলিশ প্রধানের ভাই ও শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে আল আমিন চৌধুরীকে প্রার্থী করে আওয়ামী লীগ। আর কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন জয়া সেনগুপ্তা।

ভোটের ফল প্রকাশের পর ড. জয়া সেনগুপ্তার ছেলে সৌমেন সেনগুপ্ত বলেন, ‘আমার বাবাকে এই আসনের মানুষ সাতবার এমপি বানিয়েছিল। তারা আমাদের পরিবারকে কতটা ভালোবাসে, আবারও প্রমাণ দিয়েছে এবার আমার মাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত করে। আমরা কৃতজ্ঞ তাদের প্রতি। ’

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক