মোদিকে বিদ্রুপ করায় মালদ্বীপে তিন মন্ত্রী পদ হারালেন 

পদ হারানো তিন মন্ত্রী

মোদিকে বিদ্রুপ করায় মালদ্বীপে তিন মন্ত্রী পদ হারালেন 

অনলাইন ডেস্ক

নরেন্দ্র মোদিকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করার অভিযোগে তিন মন্ত্রীকে বরখাস্ত করল মালদ্বীপ সরকার। এই তিন মন্ত্রী হলেন মরিয়ম শিউনা, মালশা শরিফ এবং মাহজুম মাজিদ।

সম্প্রতি ভারতের ক্ষুদ্রতম কেন্দ্রশাসিত অঞ্চল লক্ষদ্বীপে গিয়েছিলেন মোদি। সেই সফরের বেশ কিছু ছবি এবং ভিডিও সমাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করা হয়।

ওই মন্ত্রীরা সেই সব ছবিতে মোদীকে ‘সং’, ‘সন্ত্রাসী’, ‘ইসরায়েলের পুতুল’ বলে মন্তব্য করেন। খবর ডয়চে ভেলেও ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রাথমিকভাবে তিন মন্ত্রীর এইসব মন্তব্যের বিষয়টি এড়িয়ে গিয়েছিলেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু। কিন্তু প্রাক্তন প্রেসিডেন্ট মহম্মদ নাসিদ, মহম্মদ সলিহ-সহ একাধিক বিরোধী নেতা এই ঘটনায় কঠোর পদক্ষেপ নিতে বলেন।

তাদের দাবি ভারতের মতো ‘বন্ধু দেশে’র প্রধানমন্ত্রী সম্পর্কে বিদ্রুপাত্মক মন্তব্য দ্বিপাক্ষিক সম্পর্কে বড় প্রভাব ফেলতে পারে।

মালদ্বীপের রাজনীতিতে মুইজ্জু ‘চিনপন্থী’ এবং সলিহ ‘ভারত ঘেঁষা’ হিসেবে মনেকরা হয়। সলিহ ক্ষমতায় থাকাকালে ‘ইন্ডিয়া ফার্স্ট’ নীতি গ্রহণ করেছিলেন বিপরীতে মুইজ্জু তার দেশ থেকে ভারতীয় সেনাদের উচ্ছেদ করার ঘোষণা দিয়েই ক্ষমতায় বসেন।        

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক