স্থগিত কেন্দ্রসহ পাঁচ কেন্দ্রের ভোট পুনর্গণনার দাবি স্বতন্ত্র প্রার্থীর

সংগৃহীত ছবি

ময়মনসিংহ-৩ আসন

স্থগিত কেন্দ্রসহ পাঁচ কেন্দ্রের ভোট পুনর্গণনার দাবি স্বতন্ত্র প্রার্থীর

অনলাইন ডেস্ক

কেন্দ্রে ঢুকে ব্যালট বাক্স ছিনতাই ও হামলার অভিযোগে বাতিল করা হয়েছে ময়মনসিংহ-৩ আসনের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ফলাফল। এ ঘটনার পর রোববার (৭ জানুয়ারি) রাতেই সংবাদ সম্মেলন করে পাঁচটি কেন্দ্রের ভোট পুনর্গণনার দাবি জানিয়েছেন, ওই আসনের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা।

খোঁজ নিয়ে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে মোট নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে মাঠে ছিলেন নৌকা ও স্বতন্ত্রের দুইজন প্রার্থী।

নির্বাচনে নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার আনজুম পপি ও সাধারণ সম্পাদক সোমনাথ সাহার (স্বতন্ত্র প্রার্থী) মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। নির্বাচনে ৯২টি ভোট কেন্দ্রের মধ্যে ৯১ কেন্দ্রের ভোটের হিসাবে সোমনাথ সাহা থেকে ৯৮৫ ভোট পেয়ে এগিয়ে ছিলেন পপি। ৯১টি কেন্দ্রে নৌকার প্রার্থী পপি পান ৫৩ হাজার ১৯৬ ও স্বতন্ত্র প্রার্থী পান ৫২ হাজার ২২১ ভোট।  

স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা অভিযোগ করেন, সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলে সুষ্ঠুভাবেই সবকিছু চলছিল।

কিন্তু বেলা ১১টার পর ওই কেন্দ্র দখলে নেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেল। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সামনে তাঁর সমর্থকরা ব্যালট পেপারে নৌকার সিল মারতে থাকে। এক পর্যায়ে তাঁরা ব্যালট বাক্স ছিনিয়ে নেন। এ সময় এজেন্টরা বাধা দিলে তাঁদের মারধর করা হয়।

সংবাদ সম্মেলন করে ট্রাক প্রতীকের এই প্রার্থী বলেন, গৌরীপুরে শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ, ছিলিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাওহা নয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভূটিয়ারকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রউজ বিদ্যানিকেতন কেন্দ্রের ভোট পুনর্গণনার জন্য সহকারী রিটার্নিং অফিসারের কাছে আবেদন করেছি। এসব কেন্দ্রে জোরপূর্বক ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিলমারা হয়েছে বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও মোহাম্মদ নাহিদুল করিম সাংবাদিকদের জানিয়েছেন, ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ছাড়াও বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। সে কারণে এই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

news24bd.tv/DHL