বাংলাদেশের নাগরিকরা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন: ভারতীয় পর্যবেক্ষক দল

বাংলাদেশের নাগরিকরা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন: ভারতীয় পর্যবেক্ষক দল

অনলাইন ডেস্ক

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ দেশের নাগরিকরা শান্তিপূর্ণভাবে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে মন্তব্য করেছে ভারতীয় নির্বাচন পর্যবেক্ষক দল। সোমবার (৮ জানুয়ারি) নয়াদিল্লিতে ভারতের নির্বাচন কমিশন থেকে দেওয়া এক প্রেস নোটে তাদের এই পর্যবেক্ষণ উঠে এসেছে।

নির্বাচন উপলক্ষে বাংলাদেশ সফর করে যাওয়া ভারতীয় এই পর্যবেক্ষক দলে ভারতের সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার ধর্মেন্দ্র শর্মার নেতৃত্বে মহাপরিচালক বি নারায়ণ ও মুখ্য সচিব মোহাম্মদ উমর ছিলেন।

প্রেস নোটে বলা হয়েছে, ‘বাংলাদেশের নির্বাচন কমিশনের প্রচেষ্টা এবং নির্বাচনী প্রক্রিয়া পরিচালনার জন্য তারা যে সুবিবেচনাপূর্ণ পরিকল্পনা করেছে, আমরা তার প্রশংসা করছি।

ভারতীয় পর্যবেক্ষক দল বলেছে, ‘আমরা বাংলাদেশের নাগরিকদের এসব ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখেছি। ’

বাংলাদেশের নির্বাচন কমিশনের সঙ্গে সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে সহযোগিতামূলক এই সম্পর্ক অব্যাহত রাখার আশাবাদ জানিয়েছেন তাঁরা।

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভারতীয় নির্বাচন কমিশনকে পর্যবেক্ষক হিসেবে আমন্ত্রণ জানানোয় বাংলাদেশের নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

news24bd.tv/SC