পাকিস্তানে বোমা হামলায় ৫ পুলিশ সদস্য নিহত

সংগৃহীত ছবি

পাকিস্তানে বোমা হামলায় ৫ পুলিশ সদস্য নিহত

অনলাইন ডেস্ক

উত্তর-পশ্চিম পাকিস্তানে পোলিওর ভ্যাকসিন কার্যক্রম চলাকালে এক বোমা বিস্ফোরনে পাঁচজন পুলিশ সদস্য নিহত এবং দুই ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

কর্মকর্তারা জানান, সোমবার (৮ জানুয়ারি) ভোরে খায়বার পাখতুনখাওয়া প্রদেশের বাজাউর জেলায় এই হামলার ঘটনা ঘটে। হামলায় আহত পাঁচজন ব্যক্তির অবস্থা গুরুতর এবং তাদেরকে প্রদেশটির রাজধানী পেশোয়ারের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রদেশটির উদ্ধার কার্যক্রমের মুখপাত্র বিলাল ফাইজি জানান, ভোরবেলা যখন পুলিশ সদস্যরা পোলিওর ভ্যাকসিন প্রদান কার্যক্রমকে নিরাপত্তা দিচ্ছিলো তখনই এ হামলার ঘটনা ঘটে।

আহতদেরকে বাজাউরের একটি হাসপাতালে এবং গুরুতর আহতদেরকে পেশোয়ারের হাসপাতালে পাঠানো হয়েছে।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

বিগত কয়েক বছরে পাকিস্তান তালিবান নামক একটি সশস্ত্র গোষ্ঠী পোলিও ভ্যাকসিন কার্যক্রমের অসংখ্য কর্মীকে এবং নিরাপত্তার দায়িত্বে থাকা অজস্র পুলিশ সদস্যকে হত্যা করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ কর্তৃক এক ভুয়া পোলিও ভ্যাকসিন কার্যক্রমের মাধ্যমে আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনকে খুঁজে বের করার পর থেকেই পাকিস্তানে পোলিও ভ্যাকসিন কার্যক্রমের প্রতি জনসমর্থন কমে এসেছে।

আফগানিস্তান-পাকিস্তান সীমান্ত অঞ্চলের ধর্মীয় নেতারা প্রচার করে থাকে যে পোলিওর ভ্যাকসিনে শূকরের রক্ত এবং অ্যালকোহল মেশানো হয়।

পাকিস্তান এবং আফগানিস্তান হচ্ছে পৃথিবীর একমাত্র দেশ যেখানে এখনও পর্যন্ত পোলিওকে নির্মূল করা সম্ভব হয়নি।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়