পদত্যাগ করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন

পদত্যাগ করলেন ফরাসি প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন। ছবি: স্কাই নিউজ

পদত্যাগ করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন

অনলাইন ডেস্ক

দায়িত্ব গ্রহণের দুই বছর না যেতেই পদত্যাগ করলেন ফরাসি প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন। স্থানীয় সময় সোমবার (৮ জানুয়ারি) দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন। তবে নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত বোর্ন তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। খবর রয়টার্সের।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন সোমবার (৮ জানুয়ারি) প্যারিসের এলিসি প্রেসিডেন্ট প্রাসাদে ইমানুয়েল ম্যাক্রোঁর সাথে দেখা করেন। এরপর তিনি পদত্যাগপত্র জমা দেন।

এদিকে ফ্রান্সের প্রধানমন্ত্রী হিসেবে তার ‘অনুকরণীয়’ প্রচেষ্টার জন্য বোর্নকে ধন্যবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে একটি বার্তা পোস্ট করেছেন ইমানুয়েল ম্যাক্রোঁ।

ফ্রান্সের প্রেসিডেন্সি বিবৃতিতে বলেছে, “মিসেস এলিজাবেথ বোর্ন প্রেসিডেন্টের কাছে সরকারের পদত্যাগপত্র জমা দিয়েছেন, প্রেসিডেন্ট তা গ্রহণ করেছেন।

এলিজাবেথ বোর্নকে ২০২২ সালের মে মাসে ফরাসি প্রধানমন্ত্রী পদে নিযুক্ত করা হয় এবং গত বছরের শেষের দিকে কট্টরপন্থি, বিতর্কিত অভিবাসন বিল পাসের পরিপ্রেক্ষিতে তার প্রস্থান ঘটল। এলিজাবেথ বোর্ন ছিলেন ফরাসি ইতিহাসে দ্বিতীয় নারী প্রধানমন্ত্রী।

news24bd.tv/DHL