জালভোট ও অনিয়মের অভিযোগে চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থীর ফল প্রত্যাখ্যান

চুয়াডাঙ্গা-২ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবু হাশেম রেজা সংবাদ সম্মেলন করেছেন

জালভোট ও অনিয়মের অভিযোগে চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থীর ফল প্রত্যাখ্যান

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রায় সব ভোটকেন্দ্রে জালভোটসহ নানা অনিয়মের অভিযোগ তুলে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবু হাশেম রেজা। একই সাথে তিনি নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের দাবী জানান।

সোমবার (৮ জানুয়ারি) রাত ১০টায় দামুড়হুদার কুড়–লগাছি গ্রামের নিজ রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
হাশেম রেজা বলেন, ৭ জানুয়ারি যে ভোট হয়েছে তাতে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি।

এই নির্বাচনী এলাকায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়নি। মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারেনি। নৌকা প্রতীক প্রার্থীর লোকেরা ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন করেছে। প্রায় সব কেন্দ্রেই জালভোট দিয়েছে নৌকা প্রতীকের প্রার্থীর লোকেরা।

এসময় তিনি আরও অভিযোগ করে বলেন, 'বিভিন্ন কেন্দ্রে নৌকার লোকেরা জালভোট দিতে এসে জনতার হাতে ধরা পড়লে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা উদ্ধার করে নিয়ে যান, কিন্তু ওইসব লোকের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানা যায়নি। চুয়াডাঙ্গা ২ নির্বাচনী এলাকায় নৌকা প্রার্থীর লোকেরা আমার কর্মীদের ওপর হামলা চালায়। এতে সোমবার সন্ধ্যা পর্যন্ত অন্তত ১৬ জন আহত হয়েছেন। এছাড়াও বিভিন্ন স্থানে আমার কর্মী ও সমর্থকদের লাঞ্ছিত করা হচ্ছে। বাড়ি-ঘরে গিয়ে হুমকি দিয়ে আসছে সংসদ সদস্যের সন্ত্রাসী বাহিনী। ’

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী হাশেম রেজা জানান, চুয়াডাঙ্গা-২ আসনে দিনভর কারচুপির মাধ্যমে যে ভোট হয়েছে তার ফল তিনি প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, ‘এই ফল বাতিল করতে ও নতুন নির্বাচনের দাবিতে আমি উচ্চ আদালতে যাব। ’

news24bd.tv/SC