সম্মানজনক না হওয়ায় 'বন্ড গার্ল' চরিত্রে অভিনয় করেননি জোলি

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি

সম্মানজনক না হওয়ায় 'বন্ড গার্ল' চরিত্রে অভিনয় করেননি জোলি

অনলাইন ডেস্ক

মার্কিন 'বন্ড' সিরিজের নাম শোনেননি বা দেখেননি এমন হয়ত খুব কম লোককেই পাওয়া যাবে। এবার সেই 'বন্ড' সিরিজের 'ক্যাসিনো রয়্যাল' সিনেমা নিয়ে মার্কিন গণমাধ্যমকে এক সাক্ষাৎকার দিয়েছেন জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

জোলি জানান, 'ক্যাসিনো রয়্যাল' সিনেমায় বন্ড গার্ল চরিত্রটিতে অভিনয়ের প্রস্তাব পেলেও সেটিকে তেমন সম্মানজনক মনে হয়নি তার কাছে।

তিনি বলেন, 'ক্যাসিনো রয়্যাল সিনেমার কাজ চলাকালীন অ্যামি প্যাসকেল ছিলেন সনি পিকচার্সের কো চেয়ারম্যান।

তিনিই মূলত আমাকে ফোন করে বন্ড গার্ল চরিত্রে অভিনয় করার ইচ্ছা আছে কিনা জানতে চান। কিন্তু আমি জানিয়েছিলাম যে বন্ড নিয়ে খেলতে চাইনা।

যদিও ক্যাসিনো রয়েলের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর অ্যাঞ্জেলিনা জোলি ‘সল্ট’ নামে একটি সিনেমায় বন্ডের মতো ঠিক একইরকম চরিত্রে অভিনয় করেন। ‘সল্ট’ সিনেমাটি ২০১০ সালে মুক্তি পায়।

এ অ্যাকশন থ্রিলারটিতে জোলি সিআইএ এজেন্ট এভলিন সল্টের ভূমিকায় অভিনয় করেন। তার বিরুদ্ধে রুশ প্রেসিডেন্টকে হত্যার পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে। কিছু জ্যাম-প্যাকড অ্যাকশনের পরে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পালিয়ে যায় জোলি। এ চরিত্রটি শুরুতে একজন পুরুষ অভিনেতাকে মাথায় রেখে তৈরি করা হয়েছিল। তবে এই প্রস্তাবটি শেষ পর্যন্ত অ্যাঞ্জেলিনা জোলির কাছেই গিয়েছিল।

এ সিনেমাটি নিয়ে জোলি বলেন, ‘সল্ট বন্ডের মতো কিছু নয়। তবে অনেক কিছু। নারীরাও যে বন্ডের মতো সমানে সমানে লড়তে পারে, যৌনতা ব্যবহার করা ছাড়াও সিনেমা হিট করতে পারে, সেটা আমরা সল্টের মাধ্যমে প্রমাণ করতে পেরেছি। ’

একশ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এ সিনেমাটি বিশ্বব্যাপী ২৯৩ মিলিয়নেরও বেশি ডলার আয় করেছিল।

news24bd.tv/SC

পাঠকপ্রিয়