আদালতে মির্জা ফখরুল, চলছে শুনানি

আদালতে নেওয়া হচ্ছে বিএনপি নেতা ফখরুলকে-ফাইল ছবি।

আদালতে মির্জা ফখরুল, চলছে শুনানি

অনলাইন ডেস্ক

রাজধানীর রমনা ও পল্টন থানায় দায়ের করা পৃথক ৯ মামলায় আজ মঙ্গলবার সকালে ( ৯ জানুয়ারি) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন শুনানির জন্য  কারাগার থেকে আদালতে আনা হয়েছে। তাকে কালো রংয়ের একটি গাড়িতে করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে তাকে এনে আদালতের নিচ তলার হাজতখানায় রাখা হয়।  

আরও পড়ুন : মির্জা ফখরুলের ৯ মামলায় জামিন শুনানি আজ
এখন ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিমের আদালতে এই মূহূর্তে চলছে শুনানি।


এদিকে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেছে বিএনপিপন্খী আইনজীবীরা। এ সময় তারা ফখরুলসহ নেতা-কর্মীদের মুক্তি ও নির্বাচন বাতিলের দাবি জানান।   
মির্জা ফখরুলের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন প্রথম আলোকে বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় রাজধানীর রমনা ও পল্টন থানায় করা ৯টি মামলায় তাঁর জামিন চেয়ে আদালতের কাছে আবেদন করা হয়। আদালত ৯ জানুয়ারি শুনানির দিন ঠিক করেন।

আরও পড়ুন:মির্জা ফখরুলের জামিন শুনানি কাল

২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় পরদিন রমনা মডেল থানায় মামলাটি করা হয়। এ মামলায় ওই দিনই মির্জা ফখরুলকে গ্রেপ্তার করা হয়। গত ২২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে মির্জা ফখরুলের জামিন আবেদন নামঞ্জুর হয়। এরপর জামিন চেয়ে ৫ ডিসেম্বর হাইকোর্টে আবেদন করেন তিনি। আবেদনের শুনানি নিয়ে ৭ ডিসেম্বর হাইকোর্ট রুল দেন। ওই মামলায় মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয় রুলে। রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

news24bd.tv/ডিডি