ডামি প্রার্থীরা ডামি পার্লামেন্টে যাচ্ছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ডামি প্রার্থীরা ডামি পার্লামেন্টে যাচ্ছেন: রিজভী

অনলাইন ডেস্ক

ভোট না দিয়ে জনগণ এই নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, ভোট বর্জন করে দেশের সর্বস্তরের মানুষ আওয়ামী লীগকে লাল কার্ড দেখিয়েছে। এই ডামি নির্বাচনের ডামি প্রার্থীরা ডামি পার্লামেন্টে যাচ্ছেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) এক ভার্চ্যুয়াল ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

পাশাপাশি নির্বাচন বাতিল করে নতুন করে ভোট আয়োজনের দাবি জানান তিনি।

৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে দেশবাসীসহ পুরো বিশ্ব উদ্ভট, গণবর্জিত প্রহসনের প্রকাশ্য অটোভোট ডাকাতির মঞ্চায়ণ দেখেছে বলে মন্তব্য করেছেন রিজভী।

ভোট কারচুপির অভিযোগ তুলে তিনি বলেন, বিকাল তিনটা পর্যন্ত ২৭ দশমিক ১৫ শতাংশ ভোটের ঘোষণা দিয়ে গণভবনের চাপে আবার এক ঘণ্টা পরেই ৪০ শতাংশ ভোট পড়ার তথ্য জানানো হয়। পরে সোমবার (৮ জানুয়ারি) দুপুরে আরেক দফা বাড়িয়ে ৪১ দশমিক ৯৯ শতাংশ ভোটের গোজামিলের ভৌতিক হিসাব প্রচার করা হয়।

এরমধ্য দিয়ে ভোটের ইতিহাসে কলঙ্কতিলক লেপন করেছে ডামি সরকার।

‘পাতানো ডামি নির্বাচনের ফাঁদে পা দেয়নি দেশের গণতন্ত্রকামী মানুষ। সারা দেশের ভোট কেন্দ্রগুলো ছিল ভোটারশূন্য। শেখ হাসিনার এই প্রহসনমূলক নির্বাচন দেশকে অভ্যন্তরীণ ও বৈশ্বিক রাজনীতিতে দীর্ঘস্থায়ী সংকটের দিকে ঠেলে দিয়েছে’. যো করেন রুহুল কবির।

বিএনপির নেতাকর্মীরা গুম, খুন, নির্যাতন ও মিথ্যা মামলায় গৃহছাড়া হয়ে উদ্বাস্তু জীবন যাপন করছেন বলেও অভিযোগ করেন বিএনপির এ সিনিয়র নেতা।

তিনি বলেন, জনপদগুলো গডফাদার-সন্ত্রাসী-চাঁদাবাজ-কিলার বাহিনীর মাধ্যমে জল্লাদের উল্লাসমঞ্চ হয়েছে। দেড় লক্ষাধিক মিথ্যা মামলায় অর্ধকোটির বেশি বিএনপি নেতাকর্মী আসামি। কোটির অধিক বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা আজ উদ্বাস্তু। কারাগারগুলোতে ধারণ ক্ষমতার কয়েকগুণ বেশি বিএনপি নেতাকর্মীকে বন্দি করে রেখে মৃত্যুর মুখে নিপতিত করা হয়েছে। দেশ হয়ে উঠেছে বৃহৎ কারাগার। কারা হেফাজতে প্রতিদিন বিএনপির নেতাকর্মীদের মৃত্যু হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, সরকার আচার-বিচার-আইন আদালত, পুলিশ, সিভিল প্রশাসন সবকিছুতে দলীয়করণের মাধ্যমে মৌলিক অধিকারকে কবর দিয়েছে।

সরকার ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করে লুটপাটের মাধ্যমে দেশকে দেউলিয়া বানিয়েছে মন্তব্য করে রিজভী বলেন, সিন্ডিকেট করে মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম আকাশচুম্বি করে দুর্ভিক্ষের পরিস্থিতিতে ঠেলে দিয়েছে। দেশের জনগণকে ভোটারহীন করে রিফিউজিতে পরিণত করেছে।

নির্বাচনকে পাতানো, গণবিরোধী ও ডামি নির্বাচন উল্লেখ করে ফল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণার আহ্বান জানান বিএনপির সিনিয়র এ নেতা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক