সিসিইউ থেকে ফের কেবিনে খালেদা জিয়া 

খালেদা জিয়া

সিসিইউ থেকে ফের কেবিনে খালেদা জিয়া 

অনলাইন ডেস্ক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছিল। সেখানে আড়াই ঘণ্টার কিছু বেশি সময় চিকিৎসা দেওয়ার পর আবার কেবিনে নেওয়া হয়েছে। তবে তার শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল আছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পাঁচ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে শিগগিরই হাসপাতাল থেকে বাসায় নেওয়া হতে পারে। এ ব্যাপারে তার মেডিক্যাল বোর্ডের সদস্যরা এক-দুই দিনের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

মঙ্গলবার সিসিইউতে চিকিৎসা দেওয়ার বিষয়ে জাহিদ হোসেন বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক কিছু জটিলতার জন্য মেডিক্যাল বোর্ডের পরামর্শে বিকেল ৫টার কিছু পর তাকে কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসা দেওয়ার পর তাকে আবার রাত পৌনে ৮টার দিকে কেবিনে নেওয়া হয়।

তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে জানান জাহিদ হোসেন। গত বছরের ৯ আগস্ট থেকে সাবেক এই প্রধানমন্ত্রী রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে আবেদন করা হলেও অনুমতি পাওয়া যায়নি। এমন প্রেক্ষাপটে লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয় গত ২৭ অক্টোবর।

যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে তাঁর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছিল।

news24bd.tv/আইএএম