ইকুয়েডরে টেলিভিশন লাইভে বন্দুকধারীদের হামলা

আগ্নেয়াস্ত্রের অংশ মুছে ফেলা হয়েছে ; ছবি ভিডিও থেকে।

ইকুয়েডরে টেলিভিশন লাইভে বন্দুকধারীদের হামলা

অনলাইন ডেস্ক

ইকুয়েডরের একটি টেলিভিশন স্টুডিওতে লাইভ অনুষ্ঠান চলাকালে সেখানে ঢুকে পড়ে একদল বন্দুকধারী। অনুষ্ঠানের মাঝেই তারা গুলি চালায় এবং কর্মীদের হুমকি দিয়েছে। এ ঘটনায় একজন আহত হয়েছে বলে জানা গেছে।

বিবিসির প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, অপরাধীদের সকলে হুড পরিহিত এবং হাতে ছিল বন্দুক।

সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে তাদের দেখাও গেছে। দেশটির বন্দরনগরী গুয়াইকিল শহরে টিসি নামের ওই টেলিভিশন স্টেশনে সোমবার এ ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, তার আগের দিন দেশটির দুর্ধর্ষ মাদক সিন্ডিকেট লস ক্রোনেরসের হোতা অ্যাডলফো মাসিয়াস কারাগার থেকে পালিয়ে যায়। যার ফলে দেশটিতে ৬০ দিনের জরুরি অবস্থা এবং রাতে কারফিউ জারি করা হয়।

দেশটির প্রেসিডেন্ট দানিয়েল নোবোয়া মাদক চক্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। পালিয়ে যাওয়া অ্যাডলফো মাসিয়াসকে মাদকপাচার, হত্যা ও সংঘবদ্ধ অপরাধের দায়ে ৩৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, হামলাকারীরা বন্দুক ও গ্রেনেড নিয়ে টেলিভিশন স্টেশনটির সরাসরি সম্প্রচার অনুষ্ঠানে ঢুকে পড়ে। সেখানে তারা গুলি চালায়। এ সময় এক নারীকে বলতে শোনা যায়, ‘গুলি করবেন না, দয়া করে গুলি করবেন না। ’

ওই অনুষ্ঠানের কর্মীদের মেঝেতে শুয়ে ও বসে পড়তে বাধ্য করে হামলাকারীরা। একপর্যায়ে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে পড়ে। এর আধা ঘণ্টা পর পুলিশ সেখানে যায়।

পুলিশ জানিয়েছে, টেলিভিশন স্টেশনটি থেকে কর্মীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। সন্দেহভাজন কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক