শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

শপথ নিলেন নবনির্বাচিত সংসদ সদস্যরা

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শপথ নিয়েছেন দ্বাদশ জাতীয় নির্বাচনে নবনির্বাচিত ২৯৭ জন সংসদ সদস্য।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ গ্রহণ কক্ষে নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান চলতি একাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নবনির্বাচিতরা দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করেন এবং স্বাক্ষর করেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিজয়ী সংসদ সদস্যদের ফলাফল গেজেট প্রকাশ করা হয়েছে। নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর জানান, ৩০০ আসনের মধ্যে নওগাঁ-২ আসনের প্রার্থী মারা যাওয়ায় নির্বাচন বাতিল করা হয়েছে। আসনটিতে আগামী ১২ ফেব্রুয়ারি নির্বাচন হবে।

আর ময়মনসিংহের একটি কেন্দ্রে ফলাফল স্থগিত রাখা হয়েছে। সেখানে ১৩ জানুয়ারি ভোট হবে। এ দুটি বাদে বাকি ২৯৮টি আসনের নির্বাচনী ফলাফল যাচাই-বাছাই করা হয়েছে, সব ঠিক আছে।

গত ৭ জানুয়ারি সারাদেশে একযোগে ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ২৯৮ আসনের ফল বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে আওয়ামী লীগ ২২২টি, স্বতন্ত্র ৬২টি, জাতীয় পার্টি ১১টি ও অন্যান্যরা ৩টি আসনে জয়লাভ করে।

news24bd.tv/FA