ভরাডুবির জবাবদিহিতা চাইতে জাপা কার্যালয়ের সামনে নেতারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ভরাডুবির জবাবদিহিতা চাইতে জাপা কার্যালয়ের সামনে নেতারা

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবির কারণ হিসেবে দলের চেয়ারম্যান ও মহাসচিবের দূরদর্শিতার অভাবকেই দায়ী করছেন নেতারা। এই ভরাডুবির পেছনে দলের নেতাদের সাথে সমন্বয়হীনতার কারণ জানতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন তারা।

বুধবার (১০ জানুয়ারি) সকাল থেকে বনানীর কার্যালয়ের সামনে জড়ো হওয়া নেতাদের সাথে কথা বলে জানা যায়, দলের চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব শপথ নিতে সংসদে গেছেন। তারা ফিরলেই নির্বাচনে ভরাডুবির কারণ জানতে চাইবেন নেতারা।

কার্যালয়ের সামনে রয়েছেন জাতীয় পার্টির নেতা আবু হোসেন বাবলা, ফিরোজ রশীদ, লিয়াকত হোসেন খোকাসহ দলবঞ্চিত কেন্দ্রীয় নেতারা। সারাদেশ থেকে তৃণমূলের নেতাকর্মীরাও জড়ো হচ্ছেন সেখানে। জানা গেছে, এই সমাবেশে যোগ দিতে পারেন দলীয় সব পদ থেকে অব্যাহতি পাওয়া মসিউর রহমান রাঁঙ্গা।

শপথ গ্রহণের জন্য জাতীয় সংসদে উপস্থিত হয়েছেন জাতীয় পার্টির ১১ সংসদ সদস্য।

তাদের মধ্যে রয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বুধবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় তারা জাতীয় সংসদে আসেন। এর আগে সংসদে শপথ গ্রহণ করেন সংখ্যাগরিষ্ঠতা পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্যরা।

জাতীয় পার্টির এমন ভরাডুবির কারণ জানতে চাইলে সংসদ সদস্যরা জানান, এই ভরাডুবির কারণ দলের সিনিয়রদের ভুল সিদ্ধান্ত। এই অল্প সংখ্যক সংসদ সদস্য নিয়ে সংসদে বিরোধী দল হিসেবে গেলে কতটুকু গ্রহণযোগ্যতা থাকবে এমন প্রশ্নে তারা জানান, আগে শপথ নেই তারপর এসব নিয়ে বিস্তারিত আলাপ করা যাবে।

news24bd.tv/FA