আওয়ামী লীগে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন কবির বিন আনোয়ার

প্রধানমন্ত্রীর সঙ্গে সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার

আওয়ামী লীগে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন কবির বিন আনোয়ার

অনলাইন ডেস্ক

বুধবার ( ১০ জানুয়ারি) সকালে গণভবনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রাথমিক সদস্য পদ এর ফরম তুলে দেন তার হাতে।  এলপিআরের মেয়াদ শেষ হওয়ায় তিনি এ যোগদান করেন। গত বছরের ১৫ ডিসেম্বর তিনি মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন এবং চলতি বছরের ৩ জানুয়ারি অবসরগ্রহণ করেন।


পরে গত  ৫ জানুয়ারি তাকে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলীয় নির্বাচন কমিটির কো-চেয়ারম্যানের চেয়ারে বসানো হয়। এরপর তিনি জেলা আওয়ামী লীগের কার্যালয়গুলোকে ডিজিলাইজেশনের কাজ করেন। তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কাজে সম্পৃক্ত ছিলেন।

তার যোগদানের সময়  উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা।


কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের সম্ভ্রান্ত পরিবারে ১৯৬৪ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন রতু রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। আনোয়ার হোসেন রতু ১৭ বছর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মা প্রয়াত সৈয়দা ইসাবেলা একুশে পদকপ্রাপ্ত একজন খ্যাতনামা লেখিকা। কবির বিন আনোয়ার নিজেও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন।  


news24bd.tv/ডিডি