অ্যানিমেল নিয়ে জাভেদ আখতারের নেতিবাচক ইশারা, জবাব দিলেন নির্মাতারা

জাভেদ আখতার ও সন্দীপ রেড্ডি ভাঙ্গা

অ্যানিমেল নিয়ে জাভেদ আখতারের নেতিবাচক ইশারা, জবাব দিলেন নির্মাতারা

অনলাইন ডেস্ক

মুক্তির পর থেকে একদিকে যেমন বক্স অফিস মাতিয়েছে তেমন সমালোচকদের সমালোচনাও সহ্য করছে সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরিচালিত 'অ্যানিমেল' সিনেমাটি। বিভিন্ন মহল থেকে সিনেমাটি নিয়ে গুঞ্জন ওঠে উগ্র পুরুষত্ব দেখিয়ে নারীদের উপর কর্তৃত্ববাদের প্রতিষ্ঠা নিয়ে।

এবার ভারতের স্বনামধন্য কবি, গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার নাম উল্লেখ না করেই বুঝিয়ে দিলেন রণবীর সিং অভিনীত অ্যানিমেল সিনেমার অবস্থান। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জাভেদ আখতার বলেন, 'যখন কোনো সিনেমাতে নারীকে একজন পুরুষের জুতো চাটতে বলা হয়, নারীকে চড় মারলে তা সঠিক বোঝানো হয় এবং সেই সিনেমা যদি সুপারহিট হয়ে তাহলে সমাজের জন্য তা বিপজ্জনক।

'

আরও পড়ুন : অ্যানিমেল সিনেমায় অভিনেত্রীর জুতো চাটার দৃশ্যে সরব কঙ্গনা

নাম উল্লেখ না করলেও বুঝতে অসুবিধা হয়নি জাভেদ আখতার কোন সিনেমাকে নিয়ে এমন কথা বলেছেন।

অ্যানিমেল সিনেমার নির্মাতারা ঠিকই জবাব দিয়েছেন এই মন্তব্যের। এক্স হ্যান্ডলে শেয়ার করা একটি পোস্টে নির্মাতারা জানান, ‘আপনার মতো শক্তিশালী লেখক যদি প্রেমিকের বিশ্বাসঘাতকতা বুঝতে না পারে তা হলে আপনার সমস্ত শিল্পই ব্যর্থ। ’ এখানেই শেষ নয়, তারা আরও জানান, ‘যদি কোনও ছেলে বিশ্বাসঘাতকতা করত এবং মেয়েটি তাকে জুতো চাটতে বলত, তখন আপনারা নারীবাদের দোহাই দিয়ে সেটিকে উদযাপন করতেন।

ভালবাসাকে লিঙ্গভেদের রাজনীতি থেকে মুক্ত করা হোক। তাদের শুধুই প্রেমিক বলা হোক। '

জাভেদ আখতারকে সরাসরি কিছু না বললেও, অ্যানিম্যাল-এর সাফল্য দেখে ভ্রু কুঁচকানো কিছু মানুষের উদ্দেশ্যে রণবীর বলেন, ‘এটা এমন একটা ছবি যেটাকে ঘিরে একটা শ্রেণির মানুষের সমস্যা রয়েছে, কিন্তু যে ভালোবাসা, সাফল্য এবং টাকার অঙ্ক দেখতে পাচ্ছি তা প্রমাণ করছে ছবির প্রতি ভালোবাসার চেয়ে বড় আর কিছু নেই। সিনেমার চেয়ে বড় কেউ নয়’। অ্যানিম্যালের সাক্সেস পার্টিতে সংবাদমাধ্যমকে একথা জানান রণবীর।

কিছুদিন আগে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত সরব হন এই একই অভিযোগ নিয়ে। 'অ্যানিমেল' সিনেমার একটি দৃশ্যে অভিনেত্রী তৃপ্তি দিমরিকে রণবীরের জুতো চাটতে বলা নিয়ে তীব্র নিন্দা জানিয়েছিলেন কঙ্গনা।

news24bd.tv/SC