স্বতন্ত্রদের জোট হওয়া নিয়ে যা বললেন নিক্সন  

মজিবুর রহমান চৌধুরী নিক্সন

স্বতন্ত্রদের জোট হওয়া নিয়ে যা বললেন নিক্সন  

অনলাইন ডেস্ক

এবার জাতীয় সংসদে স্বতন্ত্রদের নিয়ে কোনো জোট হবে কি না সে বিষয় আলোচনা চলছে। দ্বাদশ সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি ৬২ জন স্বতন্ত্র প্রার্থীকে সংসদ সদস্য হিসেবে জয়ী হতে দেখল দেশ। এর আগে এত বেশি স্বতন্ত্র প্রার্থীর জয়ের নজির নেই।

 ১৯৮৬ সালে তৃতীয় সংসদ নির্বাচনে ৩২ জন স্বতন্ত্র প্রার্থী জিতে সংসদে পৌঁছেছিলেন।

ফরিদপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয় লাভ করা মজিবুর রহমান চৌধুরী নিক্সন জানিয়েছেন, এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে নবনির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথগ্রহণ অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, আজকে আমি সংসদের চিফ হুইপের কাছে প্রস্তাব করেছি, আমাদের (স্বতন্ত্র) নিয়ে বসতে। বসার পর আলোচনা সাপেক্ষে আমরা সিদ্ধান্ত দেব।

যেহেতু আজকে আমরা স্বতন্ত্র, আমরা একেকজন একেক জায়গা থেকে এসেছি। আমরা আজকে আমাদের পরিচয় পর্ব শেষ করেছি। সবার সঙ্গে আলোচনা করে আমি আমাদের প্রস্তাব দিয়ে আসছি চিফ হুইপকে।

তিনি আরও বলেন, বসার পর, আমরা জোট করতে চাই কি চাই না, আমাদের দাবিগুলো, আমরা আমরা আলোচনা করার পর জানাবো।

জোট করার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা যারা স্বতন্ত্র সংসদ সদস্য হিসেবে শপথ নিলাম, আমরা আগামী দুই একদিনের মধ্যেই বসব। বসে সিদ্ধান্ত গ্রহণ করে সেটা আমরা চিফ হুইপকে জানাব।    

আলাদা কোনো জোট হলে কাকে নেতৃত্বের বিষয়ে কাকে ভাবছেন - জানতে চাইলে তিনি বলেন, এটা একক কোনো সিদ্ধান্ত নয়। সবার অনুমতি নিয়ে, সবাই যাকে চাইবে, সেই থাকবে নেতৃত্বে।  

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক