কক্সবাজারে পর্যটকদের জন্য বিআরটিসির ছাদখোলা বাস 

কক্সবাজার মেরিন ড্রাইভে পর্যটকদের ছাদখোলা বাস

কক্সবাজারে পর্যটকদের জন্য বিআরটিসির ছাদখোলা বাস 

অনলাইন ডেস্ক

কক্সবাজারের মেরিন ড্রাইভে পর্যটকদের জন্য বিআরটিসির ছাদখোলা বাস চালু করা হয়েছে। আজ বুধবার সকালে শহরের লাবণি পয়েন্ট থেকে এ বাসের যাত্রা শুরু হয়।  

বিআরটিসি কর্মকর্তারা জানান, মেরিন ড্রাইভের ৮০ কিলোমিটার সড়কে পর্যটকদের ঘুরে বেড়ানোর জন্য জেলা প্রশাসনের উদ্যোগে এ দুটি ছাদখোলা বাস চালু করা হয়। আপাতত এ রুটে দুটি ছাদখোলা টুরিস্ট বাস চলবে।

একটি বাস গিয়ে থামবে রেজুখাল পয়েন্টে।  

এরপর সেখান থেকে আরেকটি বাস ইনানী হয়ে মেরিন ড্রাইভের কয়েকটি পয়েন্ট ভ্রমণের পর টেকনাফের সাবরাং পৌঁছাবে। পুরো দিন মেরিন ড্রাইভে কাটিয়ে সন্ধ্যা আবারও ছাদখোলা টুরিস্ট বাসে চড়ে ফিরে আসবে পর্যটকেরা।  

জানা গেছে, দেশের দক্ষিণ–পূর্বাঞ্চলে পাহাড় ও সমুদ্রের মাঝখানে গেছে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ।

এ পথে যেতে দেখা মিলে, বন্যপ্রাণী-পাখপাখালির হাঁকডাক, সমুদ্রের জলরাশিতে সারি সারি মাছ ধরার ট্রলার, ঝাউবন ও সামুদ্রিক প্রাণীর অবাধ বিচরণ। ৮০ কিলোমিটার সড়কে এ দৃশ্য দেশি-বিদেশি পর্যটকদের বিমোহিত করে। এ পথেই দেখা যাবে–দরিয়ানগর, হিমছড়ির জাতীয় উদ্যান, ছড়া ও ঝরনা। পাহাড়-সমুদ্রের এ মিতালি দেখতে এবার ছাদখোলা বাস পর্যটকদের জন্য অনন্য মাত্রা যোগ করবে।  

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন বলেন, ‘ছাদখোলা টুরিস্ট বাসের যাত্রার মধ্য দিয়ে কক্সবাজারের পর্যটন শিল্প একধাপ এগিয়ে গেল। যাত্রীদের চাহিদা বিবেচনা করে আরও দুটি বাস চাল করার পরিকল্পনা রয়েছে। এই বাস চালুর ফলে পর্যটকেরা কম খরচে মেরিন ড্রাইভ ঘুরতে পারবে। ’ 

তিনি বলেন, ‘বাসটিতে একদিনের প্যাকেজে জনপ্রতি খরচ হবে আপার ডেকে ৭০০ টাকা আর লোয়ার ডেকে ৬০০ টাকা। শহরের লাবণি, সুগন্ধা ও কলাতলী পয়েন্টে টিকিট কাউন্টার খোলা হয়েছে। ’

news24bd.tv/aa