মালদ্বীপে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উদযাপন

মালদ্বীপে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উদযাপন

মালদ্বীপে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উদযাপন

এমরান তালুকদার, মালদ্বীপ প্রতিনিধি

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উদযাপন করা হয়েছে।

১০ জানুয়ারি (বুধবার) ২০২৪ দিবসটি উপলক্ষে হাই কমিশনের মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। মিশনের কল্যাণ সহকারী(শ্রম) আল মামুন পাঠান এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই কমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।  

দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধান মন্ত্রী প্রেরিত বাণী পাঠ করেন যথাক্রমে মো: সোহেল পারভেজ, কাউন্সিলর(শ্রম) এবং দূতালয় প্রধান ও তৃতীয় সচিব জনাব চন্দন কুমার সাহা ।

পরে  জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগারে দীর্ঘদিন কারা ভোগের পর মুক্তি লাভ করে ১৯৭২ সালের এইদিন পাকিস্তান হতে লন্ডন এবং নয়াদিল্লী হয়ে স্বদেশ প্রত্যাবর্তন করেন। জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে। তিনি সকলকে একযোগে কাজ করে  প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে অনুরোধ জানান।

 

অনুষ্ঠানে হাই কমিশনার সবাইকে একযোগে কাজ করে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করারও আহ্বান জানিয়েছেন।

অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী নাগরিকবৃন্দ ও হাইকমিশনের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে আপ্যয়নের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষনা করা হয়।

news24bd.tv/aa