নির্বাচনে জিতেই সিএনজিস্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধ করলেন এমপি

সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ

নির্বাচনে জিতেই সিএনজিস্ট্যান্ডে চাঁদাবাজি বন্ধ করলেন এমপি

হুমায়ুন কবির জীবন, কুমিল্লা 

কুমিল্লার দেবিদ্বারে সিএনজিস্ট্যান্ডের চাঁদাবাজি বন্ধ করে দিলেন স্বতন্ত্র থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। নির্বাচনে শপথ নেওয়ার দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ঘোষণার পর উপজেলার প্রায় দুইশতাধিক সিএনজি স্ট্যান্ড অটোরিকশা-পিকআপ ভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়ে গেছে। এতে ক্ষুদ্র যানবাহন চালক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

জানা গেছে, দেবিদ্বার পৌরসভাসহ দেবিদ্বার উপজেলার বাগুর গুনাইঘর ফতেহাবাদ ভানি রাজামেহার এলাহাবাদ শালঘর ইউসুফপুর রসুলপুরসহ প্রায় ২ শতাধিক সিএনজিস্ট্যান্ডে ১০ বছর ধরে সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নাম ভাঙিয়ে তাঁর লোকজন ইজারা নিয়ে সিএনজিস্ট্যান্ড থেকে লাখ লাখ টাকা চাঁদা আদায় করে আসছি।

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ের আগেই আবুল কালাম আজাদ ঘোষণা দিয়েছিলেন এটা বন্ধ করে দেবেন।

স্থানীয়রা জানান, সিএনজি স্ট্যান্ডের চাঁদাবাজির কারণে অনেকটাই অতিষ্ঠ ছিল খেটেখাওয়া ক্ষুদ্র যানবাহনের চালক এবং তাদের পরিবারের সদস্যরা। ফলে সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে রায় দেন বিভিন্ন শ্রেণি পেশার লোকজন।

সিএনজিচালক বারেরার আবদুল আলিম রাজামেহারের বিল্লাল হোসেন বলেন, দীর্ঘদিন আমরা এই চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম।

চাঁদা দিতে রাজি না হলে অসংখ্য চালককে নির্মম নির্যাতনও করেছেন তাঁরা। আমরা পেটের দায়ে সিএনজি চালাই, চাঁদাবাজরা দৈনিক মাসিক ও বার্ষিক বিভিন্ন হারে আমাদের কাছ থেকে চাদা আদায় করতো।

এ বিষয়ে নবনির্বাচিত আবুল কালাম আজাদ বলেন, গরিব অসহায় মানুষের কাছ থেকে যারা চাঁদা নিয়েছে তাঁরা এ নির্বাচনে সঠিক জবাব পেয়েছে। আমি এসেছি মানুষের কল্যাণে কাজ করতে। কোনো সিএনজিস্ট্যান্ডে চাঁদাবাজি চলবে না।
news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়