৫ মাস পর হাসপাতাল ছাড়ছেন খালেদা জিয়া

খালেদা জিয়া

৫ মাস পর হাসপাতাল ছাড়ছেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসা নেওয়ার পর হাসপাতাল ছেড়ে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরের পর বাসায় ফিরবেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।  

বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেএম জাহিদ হোসেন গণমাধ্যমকে বলেন, এভারকেয়ার হাসপাতাল থেকে তার গুলশানের বাসায় ফেরার সম্ভাবনা রয়েছে।

৭৭ বছর বয়সী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসসহ নানা রোগে ভুগছেন।

 

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে বহুবার আবেদন করা হলেও অনুমতি মেলেনি। এ পরিস্থিতিতে গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকার এভারকেয়ার হাসপাতালে বিএনপি নেত্রীর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দির পর খালেদা জিয়া একাধিকবার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সাবেক এই প্রধানমন্ত্রী অসুস্থতার মধ্যে গুলশানের বাসা ‘ফিরোজা’য় চিকিৎসকদের পর্যবেক্ষণে চিকিৎসা নিয়েছেন।

২০২৩ সালের ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক