আতলেতিকোকে হারিয়ে ফাইনালে রিয়াল

সংগৃহীত ছবি

৮ গোলের নাটকীয়তায় 

আতলেতিকোকে হারিয়ে ফাইনালে রিয়াল

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদের প্রত্যাবর্তনের ইতিহাস নতুন নয়। এবার তেমনই এক রোমাঞ্চকর ম্যাচের দেখা মিলল স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে দুইবার পিছিয়ে গিয়েও সমতায় ফেরে লস ব্লাঙ্কোসরা। অতিরিক্ত সময়ে গিয়ে দুই গোলে শেষ হাসি হাসল তারা।

 

সৌদি আরবের রিয়াদে কিং সাউদ ইউনাভার্সিটি স্টেডিয়ামে গতকাল রাতে আতলেতিকোকে ৫-৩ গোলের ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ।  

এরমোসোর গোলে শুরুতেই এগিয়ে যায় আতলেতিকো। রিয়ালকে সমতায় ফেরান আন্তোনিও রুডিগার। এরপর এগিয়ে নেন ফেরলঁদ মেন্দি।

কিছুক্ষণ পর গ্রিজমান আতলেতিকোকে সমতায় ফেরানের পর রুডিগারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। পরবর্তীতে দানি কারভাহাল রিয়ালকে সমতায় ফেরালে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ব্যবধান গড়ে দেন স্তেফান সাভিচের আত্মঘাতী গোলের পর ব্রাহিম দিয়াসের গোলে জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।  

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় আতলেতিকো। গ্রিজমানের কর্নার থেকে উড়ে আসা বল হেডে লক্ষ্যভেদ করেন এরমোসো। ২০তম মিনিটে লুকা মদ্রিচের কর্নার থেকে হেডে গোল করে রিয়ালকে সমতায় ফেরান রুডিগার। আতলিতোকে একের পর এক আক্রমণের পর ৩০তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কারভাহালের ক্রস থেকে ডি-বক্স থেকে লক্ষ্যভেদ করেন মেন্দি। ৩৭তম মিনিটে আতলেতিকোকে সমতায় ফেরান গ্রিজমান। রদ্রিগো দে পলের কাছ থেকে বল নিয়ে বক্সের বাইরে থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির পর আরও জমজমাট হয় দুই দলের লড়াই। তবে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে লম্বা সময় পর্যন্ত। ৭৮তম মিনিটে মোরাতার পা থেকে আসা বল রুডিগারের গায়ে লেগে জালে জড়ায়। ৮৫তম মিনিটে আবারও রিয়ালকে সমতায় ফেরান কারভাহাল। বল টেনে নিয়ে ভিনিসিয়ুস শট নিলেও তা ঠেকান ওবলাক। ফিরতি শট বেলিংহ্যাম নিলেও গোললাইনের সামনে তার প্রচেষ্টা থামিয়ে দেন আতলেতিকো ডিফেন্ডার। কিন্ত কারভাহালের শট গিয়ে জড়ায় জালে।

ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ানোর পর ১১৬তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কারভাহালের ক্রস প্রতিপক্ষ ডিফেন্ডার সাভিচের পায়ে লেগে জালে জড়ায়। গোল শোধের জন্য মরিয়া হয়ে কর্নারের সময় আতলেতিকো গোলরক্ষকও চলে এসেছিলেন রেয়ালের ডি-বক্সে। তাতে কাজ হয়নি। উল্টো দারুণ গতিতে প্রতি-আক্রমণে ছুটে গিয়ে ব্যবধান আরও বাড়ান দিয়াস।  

এই নিয়ে টানা তৃতীয়বার সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ। আর সবমিলিয়ে চতুর্থবার তারা খেলবে এই প্রতিযোগীতার ফাইনালে। আগামী রোববার দ্বিতীয় সেমিফাইনালে বার্সেলোনা ও ওসাসুনার মধ্যকার জয়ী দল হবে ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়