অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ৩৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

মুক্তারপুরের দুটি প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা

অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ৩৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

মুন্সীগঞ্জ প্রতিনিধি: 

মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুরের দুটি প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ৩৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এই উদ্ধারে মুক্তারপুর-পঞ্চবটি সড়ক প্রশস্ত করণ প্রকল্পের বাঁধা কেটেছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে শুরু হয়েছে উদ্ধার অভিযান।  

এ সময় মুন্সীগঞ্জের পশ্চিম মুক্তারপুরে সরকারি জমিতে নির্মিত অবৈধ স্থাপনা ভেকু দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে।

প্লাস্টিক কনসার্ন প্রাঃ লিমিটেড এবং পিডি লাইট স্পেশালিটি ক্যামিকেলস লিমিটেড নামের প্রতিষ্ঠান দুটি সরকারি খাস জমিতে দীর্ঘ দিন ধরে অবৈধভাবে দখল করে রাখে ভ্রাম্যমাণ আদালতের অভিযান তা উচ্ছেদ করা হয়েছে। উদ্ধার কৃত ৭০ শতাংশ জমির মূল্য ৩৫ কোটি টাকা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ন্যায্যমূল্য হুদা জানান, প্রতিষ্ঠান দুটি দখলে রেখে ছিল সরকারি জমি আজ দখল মুক্ত করা হয়। গুরুত্বপূর্ণ ঢাকা-মুক্তারপু-মুন্সীগঞ্জ সড়কের পাশের প্রয়োজনীয় জমির অধিগ্রহণের পর উন্নয়ন কাজও পুরো দমে শুরু হয়েছে।

কিন্তু নোটিশ দেয়ার পরও প্রতিষ্ঠান দুটি সরকারি সম্পত্তি খালি না করে নানাভাবে সময় ক্ষেপণ করে। সর্বোচ্চ আদালতের আদেশও সরকারের অনুকূলে। তাই বিধি মোতাবেক উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।  

সরকারি জমিটি উদ্ধারে ২ হাজার ২শ' ৪২ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে চলমান মুক্তারপুর-পঞ্চবটি সড়ক প্রশস্ত করণ প্রকল্পের বাঁধা কেটেছে। তাই খুশি প্রকল্প সংশ্লিষ্ট ও স্থানীয়রা।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়