নেত্রকোনায় ঘুমন্ত শিশুকে হত্যা, গ্রেপ্তার ২

মায়ের কোলে থাকা ঘুমন্ত শিশুর মৃত্যুতে হত্যা মামলার দুই আসামিকে গ্রেপ্তার

নেত্রকোনায় ঘুমন্ত শিশুকে হত্যা, গ্রেপ্তার ২

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লক্ষীপুর গ্রামে এক হামলার ঘটনায় মায়ের কোলে থাকা ঘুমন্ত শিশুকে হত্যা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব ময়মনসিংহ।  বৃহস্পতিবার ভোর ৪টার দিকে একই উপজেলার কুট্টাকান্দা গ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে দুপুরে র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর উপ-পরিচালক ও অপারেশনস অফিসার মো. আনোয়ার হোসেনের স্বাক্ষরিত প্রেরিত প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. হাতেম আলীর ছেলে মো. হানিফ মিয়া (২৭) ও সিরাজ আলীর ছেলে মো. ফারুক মিয়া (২২)।

তারা দুজনই কলমাকান্দার খারনৈ ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বাসিন্দা। ধৃত দুজন আসামিকে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

র‌্যাব আরও জানায়, ৩১ ডিসেম্বর এ ঘটনায় শিশুর বাবা আব্দুল মালেক (৫০) বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে জানা যায়, বাদী ও তার প্রতিবেশি আসামি হাতেম আলীর সাথে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

এই নিয়ে আদালতে কয়েকটি মামলা চলমান রয়েছে।

গত বছরের ৩১ ডিসেম্বর দুপুর দেড়টার দিকে আসামিরা বাদীর বাড়ির দক্ষিণ পাশে পুকুর পাড়ে থাকা বাদীর কলা গাছের ছড়ি কেটে নিয়ে যায়। এতে বাদীর স্ত্রী মোছা. মোমেনা খাতুন বাধা দেন। পরে ক্ষিপ্ত হয়ে বাদীর স্ত্রীকে গালিগালাজ এবং একপর্যায়ে আসামিরা হামলা চালায়। পরে কাঠের রুল দিয়ে মাথায় আঘাত করতে থাকেন।

এ সময় মোমেনা খাতুনের কোলে থাকা আড়াই বছরের শিশু জুনাইদ মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে শিশুটি বমি ও পায়খানা করা শুরু করলে হাসপাতালে নেওয়ার সময় শিশুটি মারা যায়। এ ঘটনায় চারজনের নাম উল্লেখ ও তিন-চারজনকে অজ্ঞাত করে হত্যা মামলা দায়ের করার পর থেকে আসামিরা পলাতক ছিল।

উল্লেখ, এ মামলার মূলহোতা আ. আজিজের ছেলে মো. হাতেম আলীকে (৪৮) গত এক জানুয়ারি সকালের দিকে গ্রেপ্তার এবং ওইদিনই দুপুরের দিকে তাকে আদালতে প্রেরণ করেছিল পুলিশ।

news24bd.tv/কেআই