লাশের উপর দিয়ে গাড়ি চালালো ইসরায়েলি বাহিনী

লাশের উপর দিয়ে গাড়ি চালালো ইসরায়েলি বাহিনী

লাশের উপর দিয়ে গাড়ি চালালো ইসরায়েলি বাহিনী

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের পশ্চিম তীরে তিন নাগরিককে গুলি করে হত্যার পর একজনের দেহের ওপর দিয়ে সামরিক যান চালিয়ে দিয়েছে ইসরায়েলি সেনারা। পশ্চিম তীরের তুলকারেম এলাকার এ ঘটনার একটি ভিডিও চিত্র প্রকাশ পেয়েছে।

ইসরায়েলের সীমান্ত পুলিশের পক্ষ থেকে বলা হয়, তাদের কমান্ডরা একজন পলাতক জঙ্গিকে ধরতে তুলকারমে অভিযান চালায়। সেখানে জঙ্গিদের সঙ্গে তাদের সংঘর্ষে তিন ফিলিস্তিনি বন্দুকধারী নিহত হয়।

ওই অভিযানের ভিডিও ফুটেজে দেখা যায়, রাতের বেলা ইসরায়েলি বাহিনী একটি বাড়ির সামনে হাজির হয়ে সেখানে থাকা একদল তরুণের উপর সরাসরি গুলিবর্ষণ শুরু করে। সঙ্গে সঙ্গে ওই তরুণরা পালিয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে সড়ক ধরে দৌড়াতে থাকে।

এ সময় দুই তরুণ গুলিবিদ্ধ হয়ে সড়কে পড়ে যায়। তাদের আর নড়াচড়া করতে দেখা যায়নি।

অন্য কোণ থেকে নেয়া আরেকটি ফুটেজে তৃতীয় আরেক ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে যেতে দেখা যায়।

ফুটেজে আরো দেখা যায়, ইসরায়েলি বাহিনীর একটি গাড়ি মাটিতে পড়ে থাকা দুই তরুণের মরদেহের কাছে যায় এবং একটি লাশের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেয়।

ভিডিওতে আরো দেখা যায়, পরে কোনো এক সময় একটি মরদেহ সড়ক থেকে পাশে সরিয়ে নেয়া হয় এবং আরেকটি গাড়ি পেছন দিকে চলতে চলতে ওই মরদেহটিকে দুইবার মাড়িয়ে দেয়।

এ বিষয়ে জানতে বার্তা সংস্থা রয়টার্স থেকে সীমান্ত পুলিশের একজন মুখপাত্রকে প্রশ্ন করা হলে তিনি ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্রের কার্যালয়ে গিয়ে কথা বলতে বলেন। রয়টার্স থেকে সেখানে যাওয়া হলে তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

ফিলিস্তিন কর্তৃপক্ষের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ ঘটনার নিন্দা জানিয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বলেছে, নিষ্ঠুর এই ঘটনা ‘ঘৃণা এবং চরমপন্থার সংস্কৃতিকে’ প্রতিফলিত করছে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ শুরু হয়। এ যুদ্ধে গাজায় ইসরায়েলি হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২৩ হাজার ৮৪ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৯ হাজার ৬০০ শিশু আছে। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ৫৯ হাজার মানুষ।

সূত্র: আল-জাজিরা, রয়টার্স

news24bd.tv/aa

পাঠকপ্রিয়