মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী হলেন তাজউদ্দিনকন্যা সিমিন হোসেন রিমি

সিমিন হোসেন রিমি

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী হলেন তাজউদ্দিনকন্যা সিমিন হোসেন রিমি

অনলাইন ডেস্ক

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হলেন তাজউদ্দিনকন্যা সিমিন হোসেন রিমি। এর আগে এই দায়িত্বে ছিলেন ফজিলাতুন নেসা ইন্দিরা। এই মন্ত্রণালয়ের মন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১২) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

সিমিন হোসেন রিমি ১৯৬১ সালের ১৯ আগস্ট গাজীপুরের কাপাসিয়ায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ এবং বিশিষ্ট রাজনীতিবিদ সৈয়দা জোহরা তাজউদ্দীন-এর সন্তান রিমি। তার স্বামী মুশতাক হোসেন। এছাড়াও তিনি এই আসনে আগেকার সংসদ সদস্য তানজিম আহমদ সোহেল তাজের বড় বোন।

এর আগে ২০১২ সালের সেপ্টেম্বরে গাজীপুর-৪ আসনের উপ-নির্বাচনে সিমিন হোসেন রিমি নির্বাচিত হন। পরে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

রিমি একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। ২০২২ সালের নভেম্বরে তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত করা হয়। এবার গাজীপুর-৪ সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ৬৩ হাজার ৪০১ ভোট পেয়ে বিজয়ী হোন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আফসারউদ্দিন আহমদ খান ২৬ হাজার ৩৪৯ ভোট পেয়েছেন। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিমি বিপুল ভোটে নির্বাচিত হন।

news24bd.tv/আইএএম