অধিনায়ক শাহীনের শুরুটা ভালো হলো না 

সংগৃহীত ছবি

অধিনায়ক শাহীনের শুরুটা ভালো হলো না 

অনলাইন ডেস্ক

পাকিস্তানের হয়ে নতুন শুরুটা মোটেও ভালো হয়নি শাহীন শাহ আফ্রিদির। দলটির টি২০ অধিনায়ক হিসেবে আজ অভিষেক হয়েছে এই পেসারের। টসও জিতে ইঙ্গিত দিয়েছিলেন ভালো কিছুর। তবে শেষ পর্যন্ত অকল্যান্ডে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানেই হেরেছে তার দল।

৪৬ রানের হারে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে পিছিয়েও পড়লো পাকিস্তান

ইডেন পার্কে আজ আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে ঝড় তোলেন স্বাগতিক ব্যাটাররা। ডেরিল মিচেলের ৬১, কেন উইলিয়ামসনের ৫৭ এবং ফিন অ্যালেন ও মার্ক চাপম্যানের ক্যামিওতে ৮ উইকেটে ২২৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কিউইরা। সেই রান তাড়ায় নেমে পাকিস্তান অলআউট হয় ২ ওভার আগেই, ১৮০ রানে।

লক্ষ্য বড়, পাকিস্তানের শুরুটাও হয়েছিল দারুণ।

সাইম আইয়ুব ঝড় তোলেন ইডেন মার্কে। ৮ বলেই আউট হন তিনি। তবে তার আগে ২ চার আর ৩ ছক্কায় ৮ বলে ২৭ রান করেন তিনি। এরপর এই গতিতে আর রান তুলতে পারেনি কেউ। কিন্তু গতি বাড়াতে গিয়ে উইকেট দিয়ে এসেছেন।

সর্বোচ্চ ৫৭ রান করেন বাবর আজম। মোহাম্মদ রিজওয়ান ২৫ এবং ইফতিখার আহমেদের ব্যাট থেকে আসে ২৪ রান। নিউজিল্যান্ডের হয়ে মাত্র ২৫ রানে ৪ উইকেট নেন টিম সাউদি। দুটি করে উইকেট পেয়েছেন অ্যাডাম মিলনে ও বেন সিয়ারস।

এর আগে, ব্যাটিংয়ে নেমে ১ রানেই প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। খালি হাতে ফিরে যান ডেভন কনওয়ে। এরপর বাকি সময় ঝড় চালান অন্য কিউই ব্যাটাররা। অ্যালেন ১৫ বলে করেন ৩৪ রান। মিচেল ৬১ রান করেন মাত্র ২৭ বলে। উইলিয়ামসন অবশ্য খেলেছেন ধীরেসুস্থে। ৪২ বলে ৫৭ রান আসে তার ব্যাট থেকে। শেষদিকে, চাপম্যানের ১১ বলে ২৬ রান - বড় সংগ্রহ এনে দেয় কিউইদের।

শাহীন আফ্রিদি ৩ উইকেট নিলেও খরচা করেন ৪৬ রান। অন্যদিকে, অভিষেকে আব্বাস আফ্রিদি ৩ উইকেট নেন ৩৪ রান খরচায়।

news24bd.tv/SHS