আন্দোলনের ধরন নিয়ে আলোচনা চলছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

আন্দোলনের ধরন নিয়ে আলোচনা চলছে: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এক দফা দাবিতে সরকার পতনের পরবর্তী আন্দোলনের ধারা ঠিক করছে বিএনপি। দলটির নেতৃবৃন্দ প্রায় প্রতিদিনই বৈঠক করছেন। পরে সমমনা রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে কর্মসূচি নির্ধারণ করা হবে।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান।

তিনি বলেন, আমাদের নেতৃবৃন্দ প্রায় প্রতিদিন বসছেন। কর্মসূচি ঠিক করে তারা জানাবেন। আমরা কর্মসূচি ও আন্দোলনের মধ্যেই আছি।

রিজভী বলেন, ৭ জানুয়ারি পর্যন্ত এক ধারায় হয়েছে, এখন আমরা কোন ধারায় আন্দোলনে যাব, আমাদের সঙ্গে আরও দল রয়েছে, তাদের সঙ্গে কথা বলার বিষয় আছে।

কথা বলার পরে একটা কর্মসূচি ঠিক হয়। সেভাবেই আমাদের কর্মসূচি যাচ্ছে।

‌‘আন্দোলনের পরিপূর্ণতায় স্রোত আমরা যত বইয়ে দেব, স্রোতের ধারা যত আসবে ততই আন্দোলন পরিপূর্ণ হবে এবং তারা (সরকার) পরাজিত হবে। আর কখন পরিস্থিতি হবে, সেটা বলা যায় না। শুধু একটা বলা যায়, জনগণের আন্দোলন যদি আদর্শ, ন্যায় ও গণতন্ত্রের হয়, সেই আন্দোলন কখনো বৃথা যাবে না। এটাই হচ্ছে ইতিহাসের রেকর্ড। এখানে জনগণ পরাজিত না। অপশক্তি কিছুদিন বাধা দিয়ে রাখতে পারে। কিন্তু তার স্রোতকে আটকে রাখা যাবে না। কোনো না কোনো দিক থেকে এটা প্রতিহত করে এগোবে’, যোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

দলের জেষ্ঠ্য যুগ্ম মহাসচিব বলেন, এটা তামাশার নির্বাচন। এটা কোনো সরকার নয়। কীসের মহাযাত্রা, কী হবে। ওটা সরকারের মরণযাত্রা, তারা (আওয়ামী লীগ) করছে।

news24bd.tv/তৌহিদ