তাপমাত্রা কমেছে ৮ ডিগ্রি, তীব্র শীত আর কতদিন?

তাপমাত্রা কমেছে ৮ ডিগ্রি, তীব্র শীত আর কতদিন?

অনলাইন ডেস্ক

কয়েকদিন থেকে চলতে থাকা শৈত্যপ্রবাহে দেশের বিভিন্ন এলাকায় রোদের দেখা মিলছে না। আজ শনিবার দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় সূর্য উঁকি দেয়নি।

সেই সঙ্গে গত কয়েক দিন ধরে কুয়াশার কারণে সারা দেশে গড় তাপমাত্রা ছয় থেকে আট ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে গেছে। রাজধানী ঢাকায় কমেছে ছয় ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তরের ঠান্ডা বাতাস আর ঘন কুয়াশায় রাজধানীসহ সারাদেশে জেঁকে বসেছে শীত। দেশের অধিকাংশ জায়গায় সূর্যের দেখা তেমন একটা মিলছে না। আগামী ১৮ ও ১৯ জানুয়ারি বৃষ্টির আশঙ্কা রয়েছে।

শৈত্যপ্রবাহ নিয়ে আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, বর্তমানে রাজশাহী, পাবনা, নওগাঁ, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসহ রংপুর বিভাগের (পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা, ঠাকুরগাঁও, রংপুর ও কুড়িগ্রাম জেলা) ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রোববারও কয়েকটি জেলা শৈত্যপ্রবাহের আওতায় চলে আসতে পারে। আগামী দুই থেকে তিনদিন আবহাওয়া পরিস্থিতি প্রায় একইরকম থাকবে।

তিনি আরও বলেন, আগামী ১৮ ও ১৯ জানুয়ারি বৃষ্টির আশঙ্কা রয়েছে। বৃষ্টি হলে কুয়াশা কেটে গেলেও সে সময় শীত আরও বাড়তে পারে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। সর্বোচ্চ ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে।

আরও পড়ুন: শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়