নিউক্যাসলের জয় কাড়লেন ডি ব্রুইনা, লিগ জয়ের স্বপ্ন গার্দিওলার

দলকে সমতায় ফেরানোর পর সতীর্থদের নিয়ে কেভিন ডি ব্রুইনার উচ্ছ্বাস

নিউক্যাসলের জয় কাড়লেন ডি ব্রুইনা, লিগ জয়ের স্বপ্ন গার্দিওলার

অনলাইন ডেস্ক

দীর্ঘ পাঁচ মাস পর প্রিমিয়ার লিগে ম্যাচ খেলতে নেমে কেভিন ডি ব্রুইনা যেন জানান দিলেন, তার পায়ে মরচে ধরেনি মোটেও। গত রাতে নিউক্যাসলের বিপক্ষে একটা সময় ম্যানচেস্টার সিটি ছিল হারের মুখে। তবে বদলি হয়ে খেলতে নেমে সব হিসাব-নিকাশ উল্টে-পাল্টে দেন ডি ব্রুইনা। প্রথমে গোল করে দলকে ফেরান সমতায়, পরে জাদুকরি এক অ্যাসিস্টে দলের জয়সূচক গোলেও রাখেন অবদান।

লিগে গতকাল নিউক্যাসলের সেন্ট জেমস পার্কে খেলতে যায় সিটিজেনরা। প্রতিপক্ষের মাঠে শুরুতে এগিয়েও যায় দলটি। বার্নার্দো সিলভার গোলে ম্যাচের ২৬ মিনিটেই লিড নেয় অতিথিরা। তবে মাত্র দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে নিউক্যাসল নেয় লিড।

৩৫ মিনিটে আলেকজান্ডার আইসাক এবং ৩৭ মিনিটে অ্যান্থনি গর্ডন গোল করে ম্যাগপাইদের দেন এগিয়ে।

বিরতির পর সিটিজেনরা একের পর এক চেষ্টা চালাচ্ছিল ম্যাচে ফেরার। কিন্তু সফলতা আসছিল না। ডি ব্রুইনা অবশ্য মাঠে নামতেই বদলে যায় দৃশ্যপট। নিজের পঞ্চম স্পর্শেই ডি বক্সের বাইরে থেকে জাল খুঁজে নেন এই বেলজিয়ান তারকা। তবে ডি ব্রুইনার আসল জাদু দেখার বাকি ছিল তখনও।

ম্যাচ এগোচ্ছিল ড্রয়ের পথেই, তবে ইনজুরি সময়ের প্রথম মিনিটে প্রায় মাঝমাঠ থেকে তার উড়ন্ত পাস ডি বক্সে খুঁজে নেয় অস্কার ববকে। চোখ ধাঁধানো পাস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বব করেননি কোনো ভুল। এক ডিফেন্ডার ও গোলরক্ষককে কাটিয়ে ঠিকই বল পাঠান জালে। সিটিও সেই গোলে পেয়ে যায় জয়।

পিছিয়ে থেকেও প্রতিপক্ষের মাঠ থেকে এমন জয়ের পর আবারও লিগ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন সিটিজেন বস পেপ গার্দিওলা। ম্যাচের পর তিনি বলেছেন, 'আমার মনে হয়, এই দল ক্ষুধার্ত এবং এই শিরোপা জিততে চায় আবারও। শেষ ছয় ম্যাচে আমরা পাঁচটিতে জিতেছে, শেষ তিন ম্যাচের তিনটিতেই। সুতরাং, কেন নয়?'

একটা সময় পয়েন্ট টেবিলে লিগ লিডারদের থেকে বেশ পিছিয়ে থাকলেও, এখন সেই ব্যবধান মাত্র ২। লিভারপুল ২০ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে, সমান ম্যাচে ৪৩ পয়েন্ট সিটির। শীর্ষে ওঠার খুব কাছে চলে আসাতেই কি-না, এমন আত্মবিশ্বাসের সুর গার্দিওলার কণ্ঠে!

news24bd.tv/SHS