ডান্ডাবেড়ি পায়েই বাবার জানাজায় ছাত্রদল নেতা

সংগৃহীত ছবি

ডান্ডাবেড়ি পায়েই বাবার জানাজায় ছাত্রদল নেতা

অনলাইন ডেস্ক

ডান্ডাবেড়ি পরা অবস্থায় বাবার জানাজায় অংশ নিলেন এক ছাত্রদল নেতা। জানাজা নামাজের সময় ওই ছাত্রদল হাতের হাতকড়া খুলে দেওয়া হলেও খোলা হয়নি পায়ের ডান্ডাবেড়ি।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় সুবিদখালী গ্রামে। ওই ছাত্রদল নেতার নাম মো. নাজমুল মৃধা।

তিনি মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক পদে রয়েছেন।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আবুল বাশার মোকলেছ বলেন, ‘মো. নাজমুল মৃধা মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে আছেন। গত ২০ ডিসেম্বর নিজ বাড়ির সামনে থেকে পুলিশ তাকে আটক করে একটি বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠায়। আজ বাবার জানাজায় অংশ নিতে শনিবার দুপুর ১টা থেকে ৫টা পর্যন্ত সময় বেঁধে দিয়ে তাকে প্যারোলে মুক্তি দেয় আদালত।

জানাজা নামাজের সময় হাতকড়া খুলে দিলেও পায়ের ডান্ডাবেড়ি খুলে দেয়নি পুলিশ। ’

নাজমুল মৃধার পরিবারের সদস্যরা জানান, গত শুক্রবার রাত ৯টার দিকে নাজমুল মৃধার বাবা মোতালেব হোসেন মৃধা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শনিবার দুপুর ৩টায় তার পশ্চিম সুবিদখালী গ্রামে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, নিরাপত্তার স্বার্থেই ডান্ডাবেড়ি খোলা হয়নি ওই ছাত্রদল নেতার। তিনি বলেন, ‘পাঁচ ঘণ্টার জন্য শর্ত সাপেক্ষে ছাত্রদল নেতাকে জামিন দিয়েছেন আদালত। নিরাপত্তার স্বার্থে তার পায়ের ডান্ডাবেড়ি খুলে দেওয়া হয়নি। ’

news24bd.tv/SHS