জেসিন্ডা ও গেফোর্ডের প্রেম হয় যেভাবে

গেফোর্ড ও জেসিন্ডা, জেসিন্ডার কোলে হেভ-ছবি ফেমিনা

জেসিন্ডা ও গেফোর্ডের প্রেম হয় যেভাবে

অনলাইন ডেস্ক

দীর্ঘ এক দশকের বেশি সময় প্রেমের পর শেষ পর্যন্ত বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। শনিবার (১৩ জানুয়ারি) এক ঘরোয়া অনুষ্ঠানে নিজের দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করেন তিনি। বিয়ের আগে লিভইন করেছেন দুজনে। তাদের একটি বাচ্চা রয়েছে।

নাম হেভ।

প্রেমের শুরু ওয়েলিংটনের এক কফিশপে। সিনেমার দৃশ্যের মতো। রীতিমতো দুজনে ধাক্কা খেয়ে ।

কফিশপ থেকে বেরুচ্ছিলেন জেসিন্ডা আরডার্ন। আর ঢুকছিলেন ক্লার্ক গেফোর্ড । একটু ভিড় ছিল। আনমনাও ছিলেন জেসিন্ডা। হাতে পরিবেশ বিষয়ক অনেক বই ছিল। মুখোমুখি ধাক্কায় বইগুলো পড়ে গিয়েছিল। বই তুলে দিয়েছিলেন গেফোর্ড। সেসময়ে একটা বইয়ের নাম দেখে গেফোর্ড জেসিন্ডার কাছে জানতে চান , ‘আপনি কি পরিবেশ নিয়ে আগ্রহী ?

জেসিন্ডার উত্তর ছিল হ্যা। জেসিন্ডা বলেছিলেন, তিনি ফেমিনিস্টও। সেদিন এতোটুকুই। পরদিন জেসিন্ডা আবা সেই কফিশপে যান। দেখেন গেফোর্ড একা এককোণে বসে আছেন। অবাকই হন। আপনি ? জানতে চান জেসিন্ডা। গেফোর্ড উত্তর দেন, এই কফিশপটি আমারই। যদিও পেশা উপস্থাপনা। সূত্র, ফেমিনা ও কাউন্টার পাঞ্চ।

এভাবে আলাপ এগুতে থাকে । কারণ জেসিন্ডা সেন্ট্রাল লাইব্রেরিতে পড়াশোনা শেষে প্রায় প্রতিদিনই কফি খেতে আসতেন। ২০১২ সালে এক সামারে জেসিন্ডাই প্রেমের প্রস্তাব দেন গেফোর্ড। গেফোর্ড ও ভালবাসতেন। এই প্রেম প্রস্তাব পেয়ে প্রকাশ্যে বারবার চুম্বন করতে থাকেন জেসিন্ডাকে। এজন্যে তাদের প্রেমকে ‘ টুয়েন্টি কিসেস লাভ’ ও বলা হয়। অনুমান করা হয় বিশটির মতো চুমু খেয়েছিলেন।

বর্তমানে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পর গত ছয় মাসে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ৩টি ফেলোশিপ করছেন জেসিন্ডা।  তিনি প্রিন্স উইলিয়ামের আর্থশট প্রাইজের একজন ট্রাস্টি এবং ক্রাইস্টচার্চ কলের বিশেষ দূত।

২০১৭ সালে নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণ করে ইতিহাসের পাতায় নাম লেখান জেসিন্ডা আরডার্ন। অন্তঃসত্ত্বা অবস্থায় দায়িত্ব পালন করা হাতেগোনা কয়েকজন নির্বাচিত সরকারপ্রধানের মধ্যেও তিনি অন্যতম। সেসময় বিয়ের কথা শোনা গেলেও প্রধানমন্ত্রীর কাজের চাপ ও ওমিক্রনের জন্য বিয়ে পেছানো হয়।

২০২২ সালে রোববার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের বিয়ে বাতিলের ঘোষণা দেন। প্রধানমন্ত্রী নিজেই বিয়ে বাতিলের বিষয়টি ঘোষণা দিয়ে করোনার বিধিনিষেধের বিশদ বিবরণ তুলে ধরেন। এসময় তিনি বলেন, আমার বিয়ের আনুষ্ঠানিকতা এখন এগোচ্ছে না।
এর আগে ২০১৮ সালে আরেকবার বিয়ের ঘোষণা দিয়েও বিয়ে হয়নি তাদের। কারণ গেফোর্ড উপস্থাপনার কাজে যুক্তরাষ্ট্রে ছিলেন প্রায় মাস তিনেক। অবশেষে সংসার শুরু করলেন তারা।

news24bd.tv/ডিডি