টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ নিয়ে সিদ্ধান্ত হয়নি

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ নিয়ে সিদ্ধান্ত হয়নি

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

পদত্যাগ করা চার টেকনোক্র্যাট মন্ত্রীর দায়িত্বে থাকা না-থাকা নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আজ সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদত্যাগপত্র জমা দেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্ম মন্ত্রী মতিউর রহমান ও প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম।

পরে জানা যায়, পদত্যাগপত্র গৃহীত না হওয়া পর্যন্ত তাঁদের দায়িত্ব পালন করে যেতে বলা হয়েছে।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ৩৪ জন পূর্ণ মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও ২ জন উপমন্ত্রী রয়েছেন। আর মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বে আছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ ছাড়া ৭ জন উপদেষ্টা রয়েছেন।

এদিকে মন্ত্রিসভার আজকের বৈঠকে ‘জাতীয় তথ্য যোগাযোগ প্রযুক্তি দিবস’র নাম পরিবর্তন করে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া মন্ত্রিসভার আজকের বৈঠকে কোম্পানি (সংশোধন) আইন-২০১৮-এর খসড়ার নীতিগত অনুমোদন এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) আইন ২০১৮-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

সম্পর্কিত খবর