মাত্র ১০০ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয় অপু বিশ্বাসের

অপু বিশ্বাস ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মাত্র ১০০ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার চরিত্রে অভিনয় অপু বিশ্বাসের

অনলাইন ডেস্ক

ঢালির জনপ্রিয় আলোচিত-সমালোচিত অভিনেত্রী অপু বিশ্বাসকে এবার দেখা যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করতে।

জানা গেছে 'শেখ রাসেলের আর্তনাদ' সিনেমায় শেখ হাসিনার ভূমিকায় অভিনয় করার জন্য নির্মাতাদের কাছ থেকে মাত্র ১০০ টাকা পারিশ্রমিক নিয়েছেন অপু বিশ্বাস। এই সিনেমার নির্মাতা সালমান হায়দার।

এ ব্যাপারে অপু বিশ্বাস জানান, 'সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই।

ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি দারুণ কাজ হবে। এখন প্রস্তুতি নিচ্ছি শুটিংয়ের জন্য। '

'শেখ রাসেলের আর্তনাদ' সিনেমাটি বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প থেকে অনুপ্রাণিত।

বেশ কিছুদিন আগে এর নির্মাণ কাজ শুরু হলেও নির্মাতার অসুস্থতার কারণে থেমে যায় শুটিং। ফলে নতুন করে আবারও শুরু করা হচ্ছে সিনেমার কাজ।

এই সিনেমা প্রসঙ্গে নির্মাতা সালমান হায়দার বলেন, 'এ চলচ্চিত্রে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি। খুব শিগগির শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে। '

উল্লেখ্য, এর আগে ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত বঙ্গবন্ধু একটি জাতির রূপকার সিনেমায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের জন্য মাত্র 'এক টাকা' পারিশ্রমিক নিয়েছেন অভিনেতা আরেফিন শুভ। লোক দেখানোর জন্য নয় বরং জাতির পিতার প্রতি সম্মান দেখাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছিলেন এই অভিনেতা।

বলিউডের নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালিত সিনেমাটি দুই বাংলায় মুক্তি পেয়ে বেশ সাড়া ফেলেছিল। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় সবচেয়ে বড় বাজেটের বাংলা সিনেমা ছিল এটি।

news24bd.tv/SC