বান্দরবানে ইউপি চেয়ারম্যান অপহরণ

ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা

বান্দরবানে ইউপি চেয়ারম্যান অপহরণ

বান্দরবান প্রতিনিধি 

বান্দরবানের রুমা উপজেলার ১ নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা (৫০) অপহরণের শিকার হয়েছেন। তাকে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ সদস্যরা অপহরণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।  

রোববার (১৪ জানুয়ারী) বিকালে রুমা বগালেক সড়কের হারমন পাড়া এলাকার রুংতং ঝিড়ি নামক স্থান থেকে তাকে অপহরণ করা হয়। অপহরণ করার পর পরিবারের কাছে মুক্তিপণ চেয়ে ফোন করেন কেএনএফ সদস্যরা।

 

পরিবাবারিক সূত্রে এসব তথ্য জানান রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহাবুবুল হক।  

পুলিশ ও স্থানীয়রা জানান, একটি এনজিও সংস্থার কাজে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও লিন প্রকল্পের কর্মচারীসহ বেশ কয়েকজন দুটি গাড়িতে করে কেওক্রাডং গিয়েছিলেন। কাজ শেষে ফেরার পথে বগালেক এলাকায় রুংতং ঝিড়ি স্থানে পৌঁছালে তাদের গাড়ির পথ রোধ করেন কেএনএফ সদস্যরা। পরে চেয়ারম্যান উহ্লামং মারমাকে গাড়ি থেকে নামিয়ে নিয়ে যায় এবং বাকিদের ছেড়ে দেওয়া হয়।

 

পলিপ্রাংশা ইউপি সদস্য অংসা প্রু মারমা বলেন, আমি আর চেয়ারম্যান এক গাড়িতে ছিলাম। কাজ শেষ করে গাড়ি করে রুমার দিকে আসছিলাম। বগালেক এলাকায় কেএনএফ সদস্যরা চেয়ারম্যানকে গাড়ি থেকে নামিয়ে ডেকে নিয়ে যায়। চেয়াম্যানকে রেখে সঙ্গে থাকা অন্যদের ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহাবুবুল হক নিউজ টোয়েন্টিফোরকে বলেন, পাইন্দু ইউপি চেয়ারম্যানকে কেএনএফ সদস্যরা অপহরণ করেছে বলে তার পরিবার আমাকে জানিয়েছে। তার স্ত্রীকে কেএনএফ সদস্যরা ফোন করে মুক্তিপণ দাবি করে এবং মুক্তিপণের টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে। তবে খবর শোনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযানে যায়।
news24bd.tv/আইএএম