কবে কমতে পারে শীত, যা জানালো আবহাওয়া অফিস

ফাইল ছবি

কবে কমতে পারে শীত, যা জানালো আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

গত কয়েকদিন ধরে তীব্র শীতের সঙ্গে কুয়াশার দাপটও ছিল দেখার মতো। শীতে খেটে খাওয়া মানুষদের জীবন প্রায় বিপর্যস্ত। দেশের বিভিন্ন জেলার মানুষ টানা পাঁচ থেকে সাতদিন ধরে পাননি সূর্যের দেখা।  

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়ে দুই থেকে তিনদিন চলতে পারে।

এরপর ঘন কুয়াশা অনেকটা কেটে যাবে। শীতের তীব্রতাও সামান্য কমতে পারে। তবে, দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কিছুটা বেড়ে যাবে। এতে দিনে শীত কিছুটা কমে আসলেও রাতে শীতের তীব্রতা এখনকার মতোই অনুভূত হতে পারে।

এ ছাড়া চলতি মাসের বাকিটা সময় শীতের তীব্রতা খুব বেশি না কমলেও এখনকার মতো অনুভূতি হবে না। কিছু কিছু জায়গায় রোদের দেখা মিলবে এবং ঘন কুয়াশা অনেকটা কেটে যাবে।

এদিকে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাজশাহী, দিনাজপুর, পঞ্চগড় ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় থেকে প্রশমিত হতে পারে।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে- ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/TR 

এই রকম আরও টপিক