বাজারে জিনিসপত্রের দাম বেশি রাখলেই অভিযোগ করা যাবে '৩৩৩'তে 

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক (ফাইল ছবি)।

বাজারে জিনিসপত্রের দাম বেশি রাখলেই অভিযোগ করা যাবে '৩৩৩'তে 

শাহনাজ ইয়াসমিন

বাজারে জিনিসপত্রের দাম বেশি নিলে 'ট্রিপল থ্রি'তে ফোন করে জানাতে পারবে ভোক্তারা। রমজানকে সামনে রেখে আগামী ৩১ জানুয়ারির আগে এই সেবা চালু করার কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আজ সোমবার সচিবালয়ে ‘‘বাজার দরে অধিক স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং এ বিষয়ে ডিজিটালাইজেশনের মাধ্যমে উদ্ভাবনী পরিবর্তন আনয়ন’’ সংক্রান্ত পরামর্শক সভায় ডাক-টেলি যোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী এই সিদ্ধান্ত জানিয়েছেন। সভায় দোকান মালিক সমিতি, ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

জুনায়েদ আহমেদ বলেন, রমজান উপলক্ষে দ্রব্যমূল্য সহনীয় রাখতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এ জন্য প্রযুক্তির মাধ্যমে বাজারের সঠিক তথ্য উপাত্ত জানতে হবে। মোবাইল অ্যাপস, জোনিং সিস্টেমের মাধ্যমে জানা যাবে। উৎপাদন, মজুদ, বাজারজাত, বিপণন ও আমদানির সঠিক তথ্য ও উপাত্ত জানার জন্য আলাদা নতুন ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে।

তিনি বলেন, ট্রিপল থ্রিতে (৩৩৩) ফোন দিলে নতুন সেবা হিসেবে বাজারে বেশি দামের বিষয়টি জানানো যাবে। যে কোন নাগরিক ফোন দিতে পারবে। সরকার নির্ধারিত দামের বেশি নেয়া হলে এর মাধ্যমে ব্যবস্থা নেয়া সহজ হবে। দামের পার্থক্য জেনে সরকার ব্যবস্থা নিতে পারবে।

news24bd.tv/TR