জনগণের আস্থা ও বিশ্বাস আমরা পেয়েছি: প্রধানমন্ত্রী

জনগণের আস্থা ও বিশ্বাস আমরা পেয়েছি: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও নতুন প্রকল্প নেওয়ার আগে তা জনগণের জন্য কতটা প্রয়োজনীয় তা দেখার কথাও জানিয়েছেন তিনি।

তিনি বলেছেন, আমরা দ্রব্যমূল্য নিয়ে কাজ করছি। মূল্যস্ফীতি কমিয়ে এনেছি।

তারপরও কিছু মানুষ চক্রান্ত করে দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে। এসব নিয়ে আমরা কাজ করছি।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের যৌথসভায় তিনি এসব কথা বলেন।

দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকরা এই যৌথসভা অংশ নেন।

কৃষি উৎপাদনের প্রতি মনোযোগ দেওয়ার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, পাট, চামড়া, কৃষি এই তিনটি পণ্যের রপ্তানি বাড়াতে হবে।

নিম্নআয়ের মানুষের জন্য কাজ করা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা ফ্যামিলি কার্ড করে দিচ্ছি। এর সুফল পাচ্ছেন সীমিত আয়ের মানুষেরা। চাকরিজীবীদের বেতন-ভাতা বাড়ানো হয়েছে। এছাড়া উন্নয়নের যে কাজ চলছে, তা আমাদের শেষ করতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

দুর্নীতিতে জিরো টলারেন্সের কথা জানিয়েছেন সরকার প্রধান।

বিএনপির ষড়যন্ত্র নিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশ নিয়ে বিএনপির ষড়যন্ত্র থামেনি। বিএনপির দুই কাজ, দুর্নীতি ও মানুষ খুন করা। তাদের দলীয় প্রধানও দুর্নীতির দায়ে কারাদণ্ড পেয়েছেন। তবে আমাদের দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে। কারণ, জনগণের ভোটে আমরা সরকার গঠন করেছি। জনগণের আস্থা ও বিশ্বাস আমরা পেয়েছি। এই বিশ্বাসের মর্যাদা দিয়ে সবাইকে কাজ করতে হবে।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

news24bd.tv/তৌহিদ