মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র দাখিল

প্রতীকী ছবি

মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে মনোনয়নপত্র দাখিল

মুন্সিগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন ২০২৪-২৫ ঘিরে ব্যস্ততায় রয়েছেন নির্বাচনের প্রার্থীরা। সোমবার (১৫ জানুয়ারী) দুপুরের দিকে মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রার্থীরা। এতে জেলা আইনজীবী সমিতির দুইটি প্যানেল অংশগ্রহন করছে। প্যানেল দুটি হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনিত প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবুল হাসান মৃধা নির্বাচনের প্রার্থী হয়েছেন। এছাড়াও প্যানেলে সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট ফিরোজ খান, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট কামরুজ্জামান মুকুল, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আক্তারুজ্জামান আবুল, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট রেজাউল হক, দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট আমান উল্লাহ রিপন, সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মনিরুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট হাবিবা আক্তার বিথী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মোস্তফা এবং কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট শশী শেখর দাস, অ্যাডভোকেট আবু হানিফ হিরু, অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র মন্ডল ও অ্যাডভোকেট হাসান দেওয়ান অংশগ্রহণ করেছেন।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মনোনিত সভাপতি পদে অ্যাডভোকেট মো.মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মুহাম্মদ মাসুদ আলম প্রার্থী হয়েছেন। এছাড়াও প্যানেলে সহ সভাপতি পদে অ্যাডভোকেট নাছিম আক্তার সুমন, অ্যাডভোকেট মো: মহিউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মুহাম্মদ আবদুল জাব্বার জিলু, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মো.আরফান সরকার খোকন, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মো.ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ জামাল হোসেন বিপ্লব, সমাজ কল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মো.আলমগীর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট লাইলী আক্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট মেহেদী হাসান সাহ্বাৎ এবং কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, অ্যাডভোকেট শাহিন আলম, অ্যাডভোকেট অমিত বসাক অংশগ্রহণ করেছেন।

তবে এ বছর স্বতন্ত্র প্রার্থী হিসেবে কেউ নির্বাচনে অংশগ্রহণ করছেন না। নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করার পর হতে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

৮ জানুয়ারি মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ ২০২৪-২০২৫ সনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ৩০ জানুয়ারী নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। ওই দিন সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

news24bd.tv/ab