আমরা বানরের পিঠা ভাগ করতে চাই না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আমরা বানরের পিঠা ভাগ করতে চাই না: কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মনোনয়নের নামে বানরের পিঠা ভাগ করতে চায় না আওয়ামী লীগ। এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘কৌশলগত কারণে’ আনুষ্ঠানিকভাবে মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করবে না আওয়ামী লীগ। যাচাইবাছাই শেষে জোটগতভাবে তালিকা প্রকাশ করা হবে।

যাঁদের জয়ী হওয়ার সম্ভাবনা আছে, তাঁদেরই মনোনয়ন দেওয়া হবে।

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

২৩১টি অাসনে চিঠি দেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কৌশলে মার খেতে চাই না, কৌশলে এগিয়ে যেতে হবে। এতে আমরা কারও থেকে পিছিয়ে থাকতে চাই না।

তিনি বলেন, ‘আমরা জোটের তালিকা প্রকাশ করব। দলীয়ভাবে যেটা করেছি তা কিন্তু গণমাধ্যমে দিইনি। এমন অনেক প্রার্থীর নাম গণমাধ্যমে এসেছে, যাঁদের আমরা চিঠি দিইনি। এটা বিভ্রান্তিকর। ’

প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘জোটের অন্যান্য শরিকেরাও একইভাবে চিঠি দিয়ে মনোনয়ন দেওয়া শুরু করেছে। জাতীয় পার্টি, বিকল্পধারার নেতৃত্বে যুক্তফ্রন্ট, ১৪ দল চিঠি দিচ্ছে। সবার তালিকার পর যাচাইবাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করব। এখানে কৌশলগত, টেকনিক্যাল ও টেকটিকেল বিষয়গুলো বিবেচনার আছে। কয়েকটি জায়গায় আমরা ডাবলও মনোনয়ন দিয়েছি। পরবর্তীতে মাঠ পর্যায়ে সার্ভে করে চূড়ান্ত করা হবে। ’

জাতীয় পার্টি, বিকল্পধারার নেতৃত্বে যুক্তফ্রন্ট, ১৪ দল চিঠি দিচ্ছে। সবার তালিকার পর যাচাইবাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করব- বলেন ওবায়দুল কাদের।

সিনিয়র এ নেতা বলেন, শরিকদের সঙ্গে বোঝাপড়ার মাধ্যমে ৬৫-৭০ আসন ছেড়ে দেওয়া হবে। মনোনয়নের নামে বানরের পিঠা ভাগ করতে চাই না। জাতীয় পার্টি, ১৪ দল, যুক্তফ্রন্ট সব মিলিয়ে ইলেকটেবল-ইলিজিবল প্রার্থী দেওয়া হবে। উইনেবল যাঁরা প্রার্থিতার জন্য আবেদন করেছেন, তাঁরাই মনোনয়ন পাবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর