নাটোরে ধর্ষণ ও হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার

দীর্ঘ ১৪ বছর পর নাটোরে ধর্ষণ ও হত্যা মামলার প্রলাতক সাজাপ্রাপ্ত আসামি মো. বেলাল হোসেন(৪৯) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

নাটোরে ধর্ষণ ও হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি

দীর্ঘ ১৪ বছর পর নাটোরে ধর্ষণ ও হত্যা মামলার প্রলাতক সাজাপ্রাপ্ত আসামি মো. বেলাল হোসেন(৪৯) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। রোববার(১৪ জানুয়ারী) রাতে ঢাকা জেলার সাভার থানার কলমা বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার(১৫ জানুয়ারি) দুপুরে নাটোর র‍্যাব ক্যাম্প থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাজাপ্রাপ্ত আসামি বেলাল হোসেন (৪৯) নাটোর সদর উপজেলার উলিপুর গুচ্ছ গ্রামের মৃত জব্বার হোসেনের ছেলে।

র‍্যাবের নাটোর ক্যাম্প জানায়, ২০১০ সালে নাটোর সদর উপজেলায় তেবাড়িয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা গ্রামে জনৈক নূর মোহাম্মদ মুন্সী'র আম ও কলা বাগানের মধ্যে একজন অজ্ঞাতনামা নারীর মরদেহ পড়ে থাকতে দেখতে পান স্থানীয়রা। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। এসময় মরদেহের পাশে থাকা একটি পার্সব্যাগ, একজন মহিলার ছবি ও একটি নোটবুক জব্দ করে পুলিশ।

এ ঘটনার সাথে জড়িত সন্দেহে মোছা. জেসমিনকে (২৭) গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় আরও জড়িত সন্দেহে আসামি মো. বেলাল হোসেনকে গ্রেপ্তারের প্রক্রিয়া শুরু হলে আসামী পলাতক হয়ে যান। পরে এ ঘটনার তদন্তের দায়িত্ব এসআই মো. নুরুজ্জামানকে দেওয়া হয়।

আসামি মোছা. জেসমিন বেশ্যাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন। আসামি বেলাল হোসেন ও মোছা. জেসমিন কথিত স্বামী-স্ত্রী পরিচয়ে বালিয়াডাঙ্গী গ্রামে বসবাস করতেন। আসামি বেলাল হোসেন প্রায় সময় অজ্ঞাতনামা মৃত নারীকে জোরপূর্বক ধর্ষণ করতেন। এ অপরাধ গোপন করার জন্য আসামি বেলাল হোসেন ও জেসমিন মিলে অজ্ঞাতনামা নারীকে গলায় ফাঁস দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যান।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল বিচার শেষে আসামি মো. বেলাল হোসেনকে যাবজ্জীবন সাজাসহ এক লক্ষ টাকা জরিমানার আদেশ দেন। এরপর থেকে আসামি মো. বেলাল হোসেনের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন আদালত। পরে র‍্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও ছায়াতদন্ত শুরু করে। পরবর্তীতে গত ১৪ জানুয়ারী রাতে ঢাকা জেলার সাভার থানার কলমা বাসস্ট্যান্ড এলাকা থেকে বেলালকে গ্রেফতার করে র‍্যাব।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক