কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. আলামিনের (৪৪) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. আলামিনের (৪৪) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

সোমবার(১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম আসামি আলামিনের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন জানান, সাজাপ্রাপ্ত আসামি মিরপুর উপজেলার শাকদহ চর গ্রামের মো. আহাদ আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ অক্টোবর রাতে মিরপুরের হালসা এলাকার হালসা ক্লিনিক অ্যান্ড ডায়াগনষ্টিক সেন্টারের ২য় তলায় আসামী তার স্ত্রী মোছা. শিউলি খাতুন (২৮) কে শ্বাসরোধ করে হত্যা করে পরে গলায় ওড়না পেচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।

সংবাদ পেয়ে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারকালে নিহতের শরীরে আঘাতের চিহ্ন দেখতে পায়। তারা লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় নিহতের পিতা আশাদুল বাদি হয়ে মিরপুর থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার উপ পুলিশ পরিদর্শক জাফর আহমেদ ২০২৩ সালের ২৬ জানুয়ারি ঘটনাটিকে হত্যাকান্ড উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি অ্যাড. রফিকুল ইসলাম লালন জানান, বহুনারী আসক্ত আসামি আলামিনের সাথে স্ত্রী শিউলী খাতুনের দাম্পত্য কলহের জেরে শ্বাসরোধ করে হত্যার দায়ে আনীত অভিযোগ ডাক্তারি পরীক্ষা সনদসহ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আলামিনের যাবজ্জীবন কারাদন্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সাজার আদেশ দেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামী জানেরা খাতুনকে বেকসুর খালাস দেয়া হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের কৌসুলি।

রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত মামলার বাদি নিহতের পিতা আশাদুল সন্তোষ প্রকাশ করে বলেন, আমার মেয়ের জীবনের বিনিময়ে হলেও আরও অসংখ্য মেয়েরা আলামিনের প্রতারনা থেকে রক্ষা পাবে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক