‘শীতে ঘুম হচ্ছিল না, বসুন্ধরার কম্বল পেয়ে খুব উপকার হলো’

কুষ্টিয়ার দৌলতপুরে অসহায় শীতার্তদের মাঝে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ করা হচ্ছে।

‘শীতে ঘুম হচ্ছিল না, বসুন্ধরার কম্বল পেয়ে খুব উপকার হলো’

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া

কুষ্টিয়ার দৌলতপুরে ভারত সীমান্তবর্তী এলাকায় অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। আশ্রয়ণ প্রকল্পে তীব্র শীতে জবুথবুভাবে বসবাসকারীরা কম্বল পেয়ে যেন বেঁচে থাকার উষ্ণতা পেয়েছে। খুশিতে দোয়া করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে।

সোমবারের বিতরণ কার্যক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ইউনিয়ন পরিষদের (ইউপি) দুজন চেয়ারম্যান অংশ নেন।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গায় নুরুজ্জামান বিশ্বাস ডিগ্রী কলেজে সোমবার সকালেই পৌঁছে যায় বসুন্ধরার কম্বলবাহী গাড়ি।

সেখানে অপেক্ষারত শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হয় ৫শ’ কম্বল। প্রত্যন্ত এ এলাকায় গত কয়েকদিন ধরে বেড়েছে শীতের তীব্রতা। বসুন্ধরা শুভসংঘের দেওয়া কম্বল পেয়ে খুশি তারা।

উচ্ছ্বাস প্রকাশ করে তারা বলেন, এই শীতে খুব উপকার হলো। হোগলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম চৌধুরী বলেন, বসুন্ধরা যে তার এলাকার মানুষের কথা ভাবছে এটা অনেক বড় পাওয়া। এখন কম্বল দিচ্ছে, আগে শেলাই মেশিন দিয়েছে। বসুন্ধরা চেয়ারম্যানকে আন্তরিক ধন্যবাদ দেন তিনি।

এরপর দুপুরে বসুন্ধরার কম্বল নিয়ে যাওয়া হয় ভারত সীমান্তের কাছে পাকুড়িয়া আশ্রয়ন প্রকল্পে। ফাঁকা মাঠে শীতে জবুথবু হয়ে থাকা শীতার্তদের দেওয়া হয় ৬শ’ কম্বল। কম্বল পেয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের জন্য দোয়া করেন তারা। বলেন, শীতের চোটে রাতে ঘুম হচ্ছিল না। কম্বল পেয়ে খুব উপকার হলো।

স্থানীয় প্রাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুজ্জামান ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ বসুন্ধরার এ উদ্যোগের প্রশংসা করেন। দেশের অন্য শিল্প গ্রুপকেও এগিয়ে আসার আহ্বান জানান তারা।

এর আগে কুষ্টিয়া শহরের ১০০ জন হকারকে দেওয়া হয় বসুন্ধরার শীত উপহার। তারাও বসুন্ধরা চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। বলেন, হকারদের উপার্জন কমে গেছে। সংসার চালানো দায় হয়ে পড়েছে। শীত উপহার পেয়ে খুব ভালো হলো।

গত ৪ দিনে কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় ৬ হাজার কম্বল বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান বলেন, দু-একদিনের মধ্যে মিরপুর ও ভেড়ামারায় বিতরণ করা হবে আরও ১ হাজার কম্বল। কম্বল বিতরণ কার্যক্রম সমন্বয় করছেন কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের সভাপতি কালের কণ্ঠ পত্রিকার কুষ্টিয়া স্টাফ রিপোর্টার তারিকুল হক তারিক।

news24bd.tv/তৌহিদ