‌‘ভোট পাহারা দেওয়া কি গৃহযুদ্ধ?’

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন

‌‘ভোট পাহারা দেওয়া কি গৃহযুদ্ধ?’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আসন ভাগাভাগি একটি চ্যালেঞ্জের কাজ। পিঠা ভাগের সময়েও টানাটানি করতে হয়। সোমবার বেলা তিনটায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে ‘পাবলিক পলিসি’ নিয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কামাল হোসেন বলেন, ‘পিঠা ভাগ করতে গেলেও টানাটানি করতে হয়।

এই কাজ একটা চ্যালেঞ্জ। আমি নিজেও ভাবতে পারিনি, আমাদের এই জোট এত দ্রুত গঠন করা যাবে। আপনারা অবশ্যই বোঝেন যে, যেকোনো জায়গায় যেকোনো সমাজে কিছু কাড়াকাড়ি হবে। ভাগ করা মানে কি? কেউ পাবে কেউ পাবে না।

ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা বলেন, ‘প্রার্থীদের আওয়ামী লীগ চিঠি দিয়েছে। আজকে বিএনপি শুরু করেছে। আমরাও আশা করি কালকের মধ্যে দিয়ে দেব। কাল না হলে পরশুর মধ্যে দিতেই হবে। কাজগুলো কঠিন। কিন্তু কাজগুলো এগিয়ে নিতে হবে। ’

গণফোরাম সভাপতি বলেন, ভোট পাহারা দেওয়া কি গৃহযুদ্ধ নাকি? কে বলেছে, নামও নিতে চাই না। ভোট কেন্দ্র পাহারা দেওয়ার সঙ্গে গৃহযুদ্ধের কি সম্পর্ক? আমার বুদ্ধিতে কুলোয় না কেন বলল। বিভিন্ন কায়দায় ভোটদানে বাধা দেওয়া হলে তা স্বাধীনতা বিরোধী কাজ হবে। সবাইকে রুখে দাঁড়াতে হবে। জাতীয় ঐক্যফ্রন্টকে পাহারা দিলে হবে না, দায়িত্বশীল সবাইকে ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।

কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুকে অনেকবার প্রধানমন্ত্রী বানাতে চেয়েছিল। কিন্তু মন্ত্রী হওয়ার জন্য তিনি রাজনীতি করেননি। একাত্তরে স্বাধীনতা কোনো দিন সম্ভব হতো না যদি মাথা কেনা সম্ভব হতো। বঙ্গবন্ধুর একটি কথা ছিল-গরু-ছাগলের মাথা কেনা যায়, কিন্তু মানুষের মাথা কেনা যায় না।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর