সিইসি'র ভাগ্নের মোকাবেলায় রনি

বিএনপির মনোনয়নপত্র হাতে গোলাম মাওলা রনি

সিইসি'র ভাগ্নের মোকাবেলায় রনি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপিতে যোগ দিয়েই পটুয়াখালী-৩ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছেন গোলাম মাওলা রনি। এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সিইসি কে এম নূরুল হুদার ভাগ্নে এসএম শাহজাদা সাজু।

সোমবার সন্ধ্যায় তিনি বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন।

গোলাম মাওলা রনি ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পটুয়াখালী-৩ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

কিন্তু ২০১৪ সালে তাকে আর মনোনয়ন দেওয়া হয়নি। সন্ধ্যায় গুলশান কার্যালয়ে বিএনপিতে যোগদান অনুষ্ঠান শেষে তাকে বিএনপির পক্ষ থেকে মনোনয়নের চিঠি দেওয়া হয়।

রনি বলেন, আমি অত্যন্ত সজ্ঞানে ও সুস্থ শরীরে চিন্তাভাবনা করে আমার যে বর্তমান দল আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগদান করলাম। আল্লাহকে হাজির নাজির জেনে বলছি, আমার বোধ, বুদ্ধি, বিশ্বাস, শক্তি এবং সামর্থ্য দিয়ে সর্বোচ্চ এই দলের জন্য কাজ করব।

এই দলের মাধ্যমে যাঁরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কর্মী এবং সমর্থক আছেন, তাঁদের সেবা করব। সারা দেশের মানুষের সেবা করার জন্য আমি এখানে এসেছি।

বিএনপিতে মৃত্যু পর্যন্ত থাকার প্রত্যয় ব্যক্ত করে গোলাম মাওলা রনি বলেন, বর্তমান বাংলাদেশে রাজনীতির যে অবস্থা এখানে ক্ষমতাসীন একটা দল থেকে একজন সাবেক সংসদ সদস্য যেভাবে হোক আলোচিত ও সমালোচিত। তাঁর জন্য বাঙালি জাতীয়তাবাদ ত্যাগ করে বাংলাদেশি জাতীয়তাবাদে আসা শুধু সাধারণ ঘটনা নয়। এর সঙ্গে শুধু মনোনয়ন জড়িত নয়, আরও অনেক কিছু জড়িত। আমরা যারা রাজনীতি করি সকলের মন-মস্তিষ্কে নির্বাচন, মনোনয়ন পাওয়া এবং এমপি হওয়ার স্বপ্ন থাকে। আমি যদি বলি এই স্বপ্ন আমার নেই এবং এই স্বপ্ন ছাড়া এখানে এসেছি, তা হলে এটি ডাহা মিথ্যা কথা। আবার এই স্বপ্নের জন্য এখানে এসেছি তা ভঙ্গ হলে এখানে থাকব না, এটাও ঠিক না। আমি এখানে মৃত্যু পর্যন্ত থাকব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের হৃদয় স্পন্দিত হয়েছে। জনগণের প্রিয় মানুষ, গণতন্ত্রের সংগ্রামের পেছনে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার আদর্শে বিশ্বাসী হয়ে তিনি (রনি) আজ গণমানুষের সঙ্গে যোগ দিয়েছেন। আমি তাঁকে স্বাগত ও অভিনন্দন জানাচ্ছি। আমি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে স্বাগত জানাচ্ছি।

আরও পড়ুন: নিজামীর আসনে আ.লীগের সাবেক প্রতিমন্ত্রী

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর