আবারও ফিফার ‘দ্য বেস্ট’ মেসি

লিওনেল মেসি। ছবি : ফিফা

আবারও ফিফার ‘দ্য বেস্ট’ মেসি

অনলাইন ডেস্ক

২০২২ বিশ্বকাপ জয়ের কীর্তিতে গত বছরের ফিফা ‘দ্য বেস্ট’ হয়েছিলেন লিওনেল মেসি। ভাবা হয়েছিল, এবার শিঁকে ছিঁড়বে ট্রেবল জয়ী (চ্যাম্পিয়ন্স লিগ, ইংলিশ লিগ ও এফএ কাপ) আর্লিং হালান্ডের। কিন্তু না, বিশ্বের প্রতিটি দেশের কোচ, অধিনায়ক, সাংবাদিক এবং সমর্থকদের ভোটে টানা দ্বিতীয়বারের মত এবারও ফিফার ‘দ্য বেস্ট’ মেসি।

২০২২ বিশ্বকাপের পর থেকে ২০২৩-এর আগস্ট- এই সময়টার মধ্যেই সেরা পারফর্মার বেছে নেওয়া হয়েছে এবারের ফিফা ‘দ্য বেস্ট’ এর ক্ষেত্রে।

তাতে লিগ ওয়ান জিতে আমেরিকায় পাড়ি জমানো মেসির চেয়ে নরওয়েজিয়ান তারকা হালান্ডকেই এগিয়ে ধরেছিলেন সবাই। ভোটে অবশ্য সমানে সমানে লড়াই হয়েছে দুজনের মধ্যে। দুজনের মোট পয়েন্ট সমান হয়ে গিয়েছিল। কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বেছেছেন।

প্রতিটি অবস্থানের জন্য ছিল পয়েন্ট। সেই পয়েন্টই সমান হয়ে যাওয়ার পর সবচেয়ে বেশি জনের তালিকায় যিনি প্রথম ছিলেন, তাঁর হাতেই উঠেছে ‘দ্য’ বেস্ট। মেসি অবশ্য লন্ডনের এই অনুষ্ঠানে ছিলেন না। তাঁর হয়ে পুরস্কার নিয়েছেন অনুষ্ঠানের সঞ্চালক থিয়েরি অঁরি।

মেসি, হালান্ডের সঙ্গে কিলিয়ান এমবাপ্পেও ছিলেন সংক্ষিপ্ত তালিকায়। তিনি হয়েছেন তৃতীয়। তবে হালান্ড সেরা খেলোয়াড় না হলেও বর্ষসেরা কোচ হয়েছেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। এমনকি সেরা একাদশেও ট্রেবলজয়ী ম্যান সিটির খেলোয়াড়দের জয়জয়কার। ১১ জনের ৬ জনই যে সিটির।

৮ বারের ব্যালন ডি’অর জয়ী মেসি এ নিয়ে টানা দ্বিতীয় ও সব মিলিয়ে প্রথম ফুটবলার হিসেবে তৃতীয়বারের মত জিতলেন এ পুরস্কার।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়